বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক  রাজধানীর চজবাজারের শারমিন ফুড কে ২ লাখ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা

নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার  ২৩ মে, রাজধানীর  চকবাজার থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর উদ্দ্যোগে এপিবিএন-৫ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা  কালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিভিন্ন নামি-দামি  ব্র্যান্ডের নাম নকল করে “ফুল ক্রিম মিল্ক পাউডার” এবং বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য “চাট মশলা, চটপটি মশলা, চিকেন রোস্ট মশলা, বিরিয়ানী মশলা, চিকেন তন্দুরী মশলা, মাংসের মশলা, টেস্টিং সল্ট” বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে শারমীন ফুড, ভোলা ম্যানশন, বেগম বাজার, ঢাকা প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা  হয় এবং একই পণ্যসমূহের অনুকূলে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত বিক্রি করার অপরাধে একই প্রতিষ্ঠান কে  ১,০০,০০০ (এক লক্ষ) টাকা  জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটিতে প্রাপ্ত সকল অবৈধ পণ্যসমূহ  ম্যাজিস্ট্রেট এট উপস্থিতিতে জব্দ করা হয়। প্রতিষ্ঠানটিকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা  জরিমানা করা  হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের  মোঃ রাশেদ আল মামুন, ফিল্ড অফিসার (সিএম),  মোঃ মামুনুর রশীদ, পরীক্ষক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন। এছাড়াও সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন মোঃ সাইদুর রহমান, সহকারী পরিচালক (সিএম)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *