বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অভিযানে  ২.৩৪১ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ ১জন মহিলা আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিবিধ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : গতকাল বুধবার  ২৪ মে,  দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ চুয়াডাঙ্গার দর্শনা উপজেলার বারাদী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।


বিজ্ঞাপন

উক্ত সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান এর দিকনির্দেশনায় বারাদী বিওপি’র কমান্ডার নাঃ ‍সুবেঃ আহসান কবীর সঙ্গীয় ফোর্স নিয়ে বারাদী বিওপির দায়িত্বপূর্ণ নাস্তিপুর গ্রামের জোড়া কবরস্থান এলাকায় এ্যাম্বুশ করে অবস্থান গ্রহণ করে।

আনুমানিক দুপুর ১ টা ৩০ মিনিটের সময়  দর্শনা থেকে নাস্তিপুর সীমান্তের দিকে একটি অটো রিক্সা যেতে দেখলে বিজিবি টহলদল সন্দেহজনকভাবে অটো রিক্সাটির গতিরোধ করে থামায়।

বিজিবি টহলদল অটো রিক্সায় অবস্থানকারী যাত্রীদের মধ্যে একজন বোরকা পরিহিত মহিলাকে সন্দেহ করে এবং তাকে জিজ্ঞাসাবাদ করে তার কাছে কোন চোরাচালানী পণ্য আছে কিনা। মহিলাটি তার কাছে কোন চোরাচালারি পণ্য নেই বলে  বিজিবি টহলদলকে জানায় করে।

পরবর্তীতে বিজিবি টহলদলের মহিলা সদস্যগণ আটককৃত জনৈক মোছাঃ শাহানারা (৪৮), স্বামী- মৃত মোঃ কাশেম, গ্রাম-নাস্তিপুর, পোস্ট ও থানা-দর্শনা, জেলা-চুয়াডাঙ্গা এর দেহ তল্লাশি করে বুকের ভিতর অভিনব কায়দায় লুকানো কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ২টি প্যাকেট হতে ২.৩৪১ কেজি ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।

অবৈধভাবে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে বহন করা ও নিজ জিম্মায় রাখার জন্য আটককৃত মহিলার বিরুদ্ধে দর্শনা থানায় মামলা করতঃ তাকে দর্শনা থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *