রাজধানীর নিউমার্কেটে  বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২টি প্রতিষ্ঠান কে ৬০ হাজার টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা

নিজস্ব প্রতিবাদক : বৃহস্পতিবার  ২৫ মে, রাজধানীর  নিউমার্কেট থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এপিবিএন-৫ পুলিশের সহযোগিতায় ইসমাইল ম্যানশন সুপার মার্কেট এর ৬টি দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এর মধ্যে  কালে ২টি দোকানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।


বিজ্ঞাপন

উক্ত  মোবাইল কোর্ট পরিচালনা কালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই এর সিএম লাইসেন্স ছাড়া “স্কীন ক্রিম (ব্র্যান্ড : গৌরী, চাঁদনি, নিউ ফেস, ড. রাসেল, ফেসফ্রেশ, নূর গোল্ড, ডিউ, ফ্রেশ এন্ড হোয়াইট, হোয়াইট ফেস)” বিক্রয় ও বাজারজাতকরণ এবং বিক্রয় ও বাজারজাত করার বিষয়ে মিথ্যা তথ্য দেওয়ার  অপরাধে মনির বিউটি কনসেপ্ট, দোকান-৭, ইসমাইল ম্যানশন সুপার মার্কেট (গাউছিয়া সংলগ্ন), ৩৯১, এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫ -কে ১০,০০০ (দশ হাজার) টাকা  এবং প্রিয়া বিউটি কনসেপ্ট, ৩৯১/২৪-২৬, ইসমাইল ম্যানশন সুপার মার্কেট (গাউছিয়া সংলগ্ন), ৩৯১, এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫ -কে  ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা  জরিমানা করা  হয় এবং অবৈধ স্কীন ক্রিম পণ্যসমূহ বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়। প্রতিষ্ঠান দুটি কে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন অনুযায়ী    ৬০,০০০ (ষাট হাজার) টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের  এ এন এম ফরহাদ হোসেন, ফিল্ড অফিসার (সিএম)  এবং মোঃ রফিক আজাদ, পরিদর্শক (মেট্রোলজি)  দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *