বিজিবি’র যশোর ব্যাটালিয়নের অভিযানে ২.৮২৯ কেজি ওজনের ১৭টি স্বর্ণের বারসহ ১জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিবিধ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়নের  অভিযানে যশোরের বেনাপোল পোর্ট সীমান্তের খলশী বাজার এলাকা থেকে ২.৮২৯ কেজি ওজনের ১৭টি স্বর্ণের বারসহ ১জন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, শনিবার  ২৭ মে, সকালে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, যশোর শহর হতে স্বর্ণের একটি চালান বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক এবং মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়কের নেতৃত্বে বিজিবি’র টহলদল যশোরের বেনাপোল পোর্ট থানাধীন খলশী বাজার গ্রামে একটি যৌথ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে যশোর ব্যাটালিয়ন ও মহেশপুর ব্যাটালিয়ন হতে দুইটি চৌকষ টহলদল বেনাপোল পোর্ট থানাধীন খলশী বাজার গ্রামস্থ মাঠে অবস্থান করে ফাঁদ পেতে থাকে। এসময় একজন ব্যক্তিকে খলশী বাজার গ্রামস্থ মাঠ দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি টহলদল সন্দেহজনকভাবে তাকে চ্যালেঞ্জ করে থামায়।

পরবর্তীতে বিজিবি টহলদল উক্ত ব্যক্তির দেহ তল্লাশি করে তার কোমরে বিশেষ কায়দায় লুকায়িত স্কসটেপ দ্বারা মোড়ানো অবস্থায় ১৭টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২.৮২৯ কেজি এবং বর্তমান বাজারমূল্য প্রায় ২,৮২,৯০,০০০ (দুই কোটি বিরাশি লক্ষ নব্বই হাজার) টাকা।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার পরিচয়-মিকাইল হোসেন পিন্টু (৩০), পিতা- আবু সাঈদ, গ্রাম-বারোপুতা, পোস্ট-বালুন্ডা, থানা- বোনপোল পোর্ট, জেলা-যশোর বলে জানা যায়। সে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে বহন করছিল বলে জানায়।

উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো বেনাপোল পোর্ট থানার মামলার মাধ্যমে ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *