সেনা অভিযানে কেএনএফ এর ঘাঁটি দখল, বিপুল পরিমানে অস্ত্র, বিস্ফোরক ও গোলাবারুদ উদ্ধার  

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিবিধ সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি : বান্দরবানের রুমা উপজেলায় সেনা অভিযানে কেএনএফ এর ঘাঁটি দখল, বিপুল পরিমানে অস্ত্র, বিস্ফোরক ও গোলাবারুদ উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, বান্দরবানের রুমা উপজেলায় কেএনএফ নামক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন দীর্ঘদিন ধরে দুর্গম থিংদলতে পাড়া দখল করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলো।

শনিবার ২৭শে মে ২০২৩ তারিখ দুপুর আনুমানিক দুইটার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল অভিযান পরিচালনা করে খুব সহজেই কেএনএফ এর
বান্দরবানের রুমা উপজেলায় কেএনএফ নামক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন দীর্ঘদিন ধরে দুর্গম থিংদলতে পাড়া দখল করে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলো।

গত শনিবার ২৭শে মে, দুপুর আনুমানিক দুইটার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল অভিযান পরিচালনা করে খুব সহজেই কেএনএফ এর থিংদলতে পাড়া ঘাঁটিটি দখল করে নেয়। সেনাবাহিনীর অভিযানে টিঁকতে না পেরে কেএনএফ এর সন্ত্রাসীরা অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদি ফেলে ঘাঁটি ছেড়ে পলায়ন করে।

অভিযান এলাকায় তল্লাশী চালিয়ে বাংলাদেশ সেনাবাহিনী কেএনএফ এর ব্যবহৃত বিপুল পরিমান অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক সহ অন্যান্য সামরিক সরঞ্জামাদি উদ্ধার করে।

অভিযানে সেনাবাহিনীর কোন ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি বলে সেনাসূত্র নিশ্চিত করেছে। পলায়নকৃত কেএনএফ সন্ত্রাসীদের গ্রেফতারের কার্যক্রম চলমান রয়েছে।

সন্ত্রাস দমনে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদাই বদ্ধপরিকর। কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএফ) এর সন্ত্রাসী কার্যক্রম বন্ধ না হওয়া পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে বলে সেনাসূত্র জানায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *