চাঞ্চল্যকর শাহিন উদ্দিন হত্যা মামলার পলাতক আসামী পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) কর্তৃক গ্রেফতার

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা রাজধানী

নিজস্ব প্রতিবেদক : হ্যাভিলি প্রোপারটি লিঃ এর জমি দখল কেন্দ্র করে চাঞ্চল্যকর শাহিন উদ্দিন হত্যা মামলার পলাতক আসামী মোঃ শফিকুল ইসলাম@শফিক(২৭) ’কে গ্রেফতার করেছে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) । গত ২ জুন , রাত্র অনুমান ১ টা ৩০ মিনিটের সময়  পল্লবী থানাধীন কালসী এল,পি,জি, গ্যাস পাম্পের সামনে রাস্তার উপর হতে গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন

বাদীনি আকলিমা(৬০) ভিকটিমের মা গত ১৭/০৫/২০২১  তারিখ থানায় হাজির হয়ে এজাহার দাখিল করেন যে, গত ১৬/০৫/২০২১ সালে  আনুমানিক বিকেল ৪ টায়  বাদীর ছেলে শাহিনুদ্দিন (৩৩) মোটরসাইকেল যোগে তার ছেলে মাশরাফি (৬)’কে সাথে নিয়ে সেকশন-১২, ব্লক-৩১, বাড়ি নং- ৪০ এর সামনে পৌঁছলে এজাহারনামীয় আসামী  মোঃ আউয়াল (৫০), ও আবু তাহের(৪৫)দ্বয়ের পরামর্শে ও প্ররোচনায় ৩ নং আসামী সুমন এবং ৮ নং আসামী টিটুসহ অজ্ঞাতনামা ১৪/১৫ জন আসামী তার ছেলেকে আটক করে  পল্লবী থানাধীন আলীর টেক হ্যাভিলি প্রোপারটি লিঃ এ জমি দখল বিরোধের জের ধরে এলোপাতারিভাবে রামদা, চাপাতি ও চাইনিজ কুড়াল দিয়ে ভিকটিম শাহিনুদ্দিন এর মাথায়, বুকে, ঘারে, বাম হাতের কব্জির উপর ও বাম পায়ের হাটুতে এলোপাতারিভাবে কুপিয়ে রক্তাক্ত জখমসহ মৃত্যু নিশ্চিত করে আসামীরা ঘটনাস্থল হতে পালিয়ে যায়।

বাদীর এজাহারের ভিত্তিতে অফিসার ইনচার্জ পল্লবী থানার মামলা নং- ৪১, তারিখ- ১৭/০৫/২০২১ খ্রিঃ, ধারা- ৩৪২/৩০২/১০৯/৩৪ পেনাল কোড রুজু করে এর তদন্তভার এসআই (নিঃ) জহির উদ্দিন আহম্মেদ, বিপি-৮৯১৭১৯৯৫৪১ এর কাছে ন্যাস্ত করে।

পরবর্তীতে মামলাটি পুলিশ পরিদর্শক (নিঃ) সৈয়দ ইফতেখার হোসেন, বিপি- ৭৯০৬১১৪৩০১ পল্লবী জোনাল টিম, ঢাকা মহানগর গোয়েন্দা বিভাগ তিনি মামলাটি তদন্ত করেন। তদন্তকালে তার গ্রেফতারকৃত ০৮ (আট) জন আসামী উক্ত মামলায়  আদালতে স্বেচ্ছায় ফৌঃ কাঃ বিঃ আইনের ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন।

আসামী মোঃ শরিফ (২০) এর প্রদত্ত জবানবন্দীতে উক্ত গ্রেফতারকৃত আসামীর নাম প্রকাশ করে। যাবতীয় কার্যক্রম গ্রহণ শেষে পল্লবী থানা অভিযোগপত্র নং- ১৪১, তারিখ- ১১/০২/২০২২ সালে ১৫ (পনের) জন আসামীর বিরুদ্ধে অভিযোগপত্র বিজ্ঞ আদালতে দাখিল করেন।

অত্র মামলার বাদী তদন্তে সন্তুষ্ট না হলে আদালতে  পুনঃ তদন্ত চেয়ে নারাজীর আবেদন করেন।নারাজীর আবেদনের প্রেক্ষিতে  আদালত মামলাটি অধিকতর তদন্তের নিমিত্তে অ্যাডিশনাল আইজিপি, পিবিআই, ধানমন্ডি, ঢাকাকে নির্দেশ প্রদান করলে যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে তদন্তকারী কর্মকর্তা হিসাবে পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ মনির হোসেন’কে নিয়োগ করা হয়।

অ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক-নির্দেশনায় এবং পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, বিপিএম-সেবা এর নিবিড় তদারকিতে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ মনির হোসেন, এসআই (নিঃ)মোঃ মোস্তাকিম বিল্লাহদ্বয়ের সমন্বয়ে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ টিম কর্তৃক আসামী মোঃ শফিকুল ইসলাম @শফিক (২৭)’ কে অত্র মামলার ভিকটিম শাহিনুদ্দিন (৩৩)’কে নৃশংসভাবে ভিকটিমকে কুপিয়ে হত্যা করার অপরাধে গ্রেফতার করা হয় ।

অধিতকর জিজ্ঞাসাবাদের জন্য আদালতের আদেশে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে আসামী উক্ত হত্যাকান্ড সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে। জিজ্ঞাসাবাদ সাপেক্ষে সোমবার ৫ জুন  উক্ত আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *