জামালপুরে সাংবাদিক নাদিমের পরে কি সাংবাদিক মোশারফের পালা ? 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক নাদিমের নামে মামলা হয়েছিল , পরে ময়মনসিংহের সাইবার ট্রাইবুনালে তা খারিজ হয়ে যায় । এবার একই জেলা জামালপুর জোনাল সেটেলমেন্ট অফিসের সার্ভেয়ার মোঃ রুহুল আমিন জামালপুর থানাকে ম্যানেজ করে , জামালপুর সদর থানার নন এফআইআর প্রসিকিউশন নং – ১৫১/২০২৩, তারিখ- ০৪/০৫/২০২৩ , ধারা- ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা করে দেয় । সাংবাদিক মোঃ মোশারফ হোসেন সরকার দুর্নীতির তথ্য অনুসন্ধান করলে , দুর্নীতিবাজ সার্ভেয়ার মোঃ রুহুল আমিন ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা করে।


বিজ্ঞাপন

পরবর্তীতে জামালপুরের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিসেট্রট মামুন হাছান খানের আদালতে গত ১২ জুন  হাজির হওয়ার জন্য সমন জারি করলে আদালতে  সাংবাদিক মোশারফ উকিলের মাধ্যমে হাজির হন । মামলার হাজিরা জামালপুর  জুডিশিয়াল ম্যাজিসেট্রট আদালতে ।

আইনজীবী ফাইল প্রসেস করে জমা দিলে পুলিশের CSI চান মিয়া ফাইলে সিন করলেন এবং তিনি বলেন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা ভুল করে জামালপুর পাঠিয়েছেন এবং উনারা ফাইল ময়মনসিংহের ডিজিটাল নিরাপত্তা আদালতে পাঠিয়ে দিয়েছেন ।

জামালপুর সেট্লমেন্ট অফিসে ডেপুটেশনে কর্মরত সার্ভেয়ার মোঃ রুহুল আমিনের বিরুদ্ধে দুর্নীতির তথ্য অনুসন্ধান করায়, সার্ভেয়ার রুহুল আমিন ও তার জোনাল সেট্লমেন্ট কর্মকর্তা আরিফুল ইসলামের মৌখিক নির্দেশে সাংবাদিক মোঃ মোশারফ হোসেন সরকারের বিরুদ্ধে উক্ত সার্ভেয়ার নিজেকে বাঁচানের জন্য মিথ্যা মামলা ঠুকে দেয়।

ইতিমধ্যেই জামালপুর সদর আসনের জনপ্রিয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইন্জি মোজাফফর হোসেন ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক কে , উক্ত সার্ভেয়ার মোঃ রুহুল আমিনের বিরুদ্ধে বদলী ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য জোর সুপারিশ করেছেন ।

জামালপুরে একটি তদন্ত বোর্ড হলেও সার্ভেয়ার মোঃ রুহুল আমিন এতটাই অবৈধ ক্ষমতার অধিকারী  যে তার জোনাল সেটেলমেন্ট অফিসারের আর্শীবাদে এখনো জামালপুর সেটেলমেন্টে ডেপুটেশনে কর্মরত আছেন  ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *