পিবিআই কর্তৃক কেরানীগঞ্জে চালককে খুন করে অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য  গ্রেফতার 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক  : মাত্র ৭২ ঘন্টার মধ্যে ঢাকার কেরানীগঞ্জে অটোরিক্সা আব্দুর হক আকন (২৫) কে খুন করে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় মূল হোতা আসামী মোঃ মোরশেদ আলম (৪৫) কে গ্রেফতার করেছে পিবিআই ঢাকা জেলা, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গত ১৮ জুন,  সন্ধ্যায় মোহাম্মদপুর থানাধীন রায়ের বাজার (বাগানবাড়ী) এলাকায় আসামীর ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য মতে ছিনতাই হওয়া অটোরিক্সার মোটর, রিক্সা প্যাডেল এবং ৪টি ব্যাটারী উদ্ধার সহ হত্যাকান্ডে সহযোগী অপর দুই আসামী মাসুদ (৩৮) এবং দেলুয়ার (৩৩) দ্বয়কে গ্রেফতার করা হয়েছে।

ভিকটিম আব্দুল হক আকন (২৫) ঢাকার মোহাম্মদপুর থানাধীন রায়ের বাজার (বাগানবাড়ী) এলাকায় ভাড়া বাসায় বসবাস করে। তিনি পেশায় একজন অটোরিক্সা চালক ছিলেন। গত ১৩ জুন, দিবাগত রাত্রিতে ভিকটিম আব্দুল হক আকন (২৫) জীবিকার তাগিদে তার অটোরিক্সা নিয়ে বের হয়।

গত ১৪ জুন,  সকাল অনুমান ৭ টার সময় কেরানীগঞ্জ মডেল থানাধীন কলাতিয়া নিমতলী ব্রিজের পাশে তার মৃত পাওয়া যায়।

গত ১৪ জুন,  গভীর রাত অনুমান বিকেল ৪ টা ১৫ মিনিট  থেকে সকাল অনুমান সাড়ে ৬ টার মধ্যে যে কোন সময় অজ্ঞানামা আসামীরা অটোরিক্সা চালক আব্দুল হক আকন (২৫) কে হত্যা তার অটোরিক্সা ছিনতাই করে নিয়ে যায়।

এই ঘটনায় ভিকটিম আব্দুল হক আকন (২৫) এর বড় ভাই আঃ রব আকন (৪৪), পিতা-আব্দুর রশিদ আকন,সাং-পশ্চিম মাইঝপাড়া,থানা-ডাসার,জেলা-মাদারীপুর বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল থানার মামলা নং-৪৩ ধারা-৩৯৪/৩০২/২০১ পেনাল কোড আইনে মামলা দায়ের করলে মামলাটি কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ তদন্ত শুরু করে। থানা পুলিশের পাশাপাশি পিবিআই ঢাকা জেলা ঘটনার বিষয়ে ছায়া তদন্ত শুরু করে।

পিবিআই প্রধান অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্বাবধান ও দিক নির্দেশনায় এবং পিবিআই ঢাকা জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার জনাব মোঃ কুদরত-ই-খুদা এর সার্বিক সহযোগিতায় পিবিআই ঢাকা জেলার পুলিশ পরিদর্শক  মোঃ মোশাররফ হোসেন এর নেতৃত্বে এসআই মোঃ খোন্দকার মনিরুজ্জামান, এসআই আনিসুর রহমান, এসআই মোঃ ইমরান আহমেদ, এসআই মোঃ শহিদুল ইসলাম সহ পিবিআই ঢাকার চৌকস তদন্ত টিম ঘটনার বিষয়ে ছায়া অব্যাহত রাখে।

ছায়া তদন্তের এক পর্যায়ে পিবিআই উক্ত তদন্ত টিম তথ্য প্রযুক্তি ও গোয়েন্দাবৃত্তির মাধ্যমে ঘটনার মাত্র ৭২ ঘন্টার মধ্যে অটোরিক্স চালক ভিকটিম আব্দুল হক আকনকে খুন সহ অটোরিক্সা ছিনতাইয়ের ঘটনায় জড়িত আসামী ১) মোরশেদ আলম (৪৫), পিতা—মৃত হাসমত আলী, সাং-মুকিল্লা, পো:-সোনাইমুড়ী, থানা-সোনাইমুড়ী, জেলা-নোয়াখালী, এপি সাং-রায়েরবাজার (বাগানবাড়ী), মোহাম্মদপুর, ঢাকাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোরশেদ আলম জানায় যে, সে ব্যাটারী চালিত অটোরিক্সা ছিনতাইয়ের উদ্দেশ্যে ভিকটিমের অটোরিক্সা নিয়ে গত ১৪ জুন,  রাত অনুমান সাড়ে ৪ টার দিকে কলাতিয়া নিমতলা ব্রীজের অনুমান ১০০ গজ পশ্চিম পাশে পাকা রাস্তার পাশে যায় এবং নির্জন জায়গা দেখে সে ভিকটিমকে রড ও ইট দিয়ে মাথায় আঘাত করে হত্যা করে তার অটোরিক্সাটি নিয়ে পালিয়ে যায়।

তার দেয়া তথ্য মতে লালবাগ থানাধীন আজিমপুর বড় দায়রা শরীফ এর মালিক দেলোয়ার হোসেনের হেফাজত থেকে ছিনতাই হওয়া অটোরিক্সার মোটর সহ দুইটি প্যাডেল এবং হাজারীবাগ থানাধীন শিকারীটোলা এশিয়ান মার্কেটের “এ এম এন্টারপ্রাইজ” এর মালিক মাসুদের হেফাজত থেকে উক্ত অটোরিক্সার ৪ টি ব্যাটারী জব্দ করা হয়েছে।

ভিকটিম আব্দুল হক আকন এর হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ঐ রাত্রি ৭ টার সময় আজিমপুর বড় দায়রা শরীফ এর মালিক ২। দেলোয়ার হোসেন, পিতা-শাহাজান মিয়া, সাং-মশাদিয়া, থানা-লাখাইদ, জেলা-হবিগঞ্জ কে আজিমপুর ষাষাববাড়ি বটতলা এলাকা থেকে এবং হাজারীবাগ থানাধীন শিকারীটোলা এশিয়ান মার্কেটের “এ এম এন্টারপ্রাইজ” এর মালিক ৩। মাসুদ, পিতা-মৃত খলিল, সাং-চর করছিবা, থানা-লালমোহন, জেলা-ভোলা কে কামরাংগীরচর নয়াগাও এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। থানা পুলিশ হতে পিবিআই ঢাকা জেলা স্ব-উদ্দোগে মামলাটি অধিগ্রহণ করে তদন্ত করেছে। আজকেই গ্রেফতারকৃত আসামীদের আদালতে সোপর্দ করা হবে।

এ বিষয়ে পিবিআই ঢাকা জেলার এসপি মোঃ কুদরত-ই-খুদা বলেন, গ্রেফতারকৃত আসামী মোঃ মোরশেদ আলম সংঘবদ্ধ ব্যাটারী চালিত অটোরিক্সা ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। আমরা তথ্য প্রযুক্তি ও গোয়েন্দাবৃত্তির মাধ্যমে ভিকটিম আব্দুল হক আকনকে খুন সহ অটোরিক্সা ছিনতাইয়ের ঘটনায় জড়িত সন্দেহে আসামী ১) মোরশেদ আলম (৪৫) গ্রেফতার করি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মোরশেদ আলম ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। তার দেয়া তথ্য মতে এ ঘটনায় ছিনতাই হওয়া অটোরিকশার মোটর সহ প্যাডেল এবং ৪ টি ব্যাটারী উদ্ধার করা সহ সহযোগী অপর দুই আসামী ২। দেলোয়ার এবং ৩। মাসুদ দ্বয়কে গ্রেফতার করা হয়েছে। আজকেই গ্রেফতারকৃত আসামীদের আদালতে সোপর্দ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *