নাট্য অভিনেত্রী জেবার শুটিংয়ে বাধা

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিনোদন রাজধানী সারাদেশ

নাট্য অভিনেত্রী ও মডেল জেবা।


বিজ্ঞাপন

বিনোদন প্রতিবেদক :  নির্মাতা রাশেদা আক্তার লাজুকের অভিযোগের পরিপ্রেক্ষিতে নবাগত অভিনেত্রী জেবা জান্নাতকে নিষিদ্ধ করে টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। কিন্তু এ নিষেধাজ্ঞা অমান্য করে গতকাল বৃহস্পতিবার শুটিংয়ে যোগ দেন জেবা। খবর পেয়ে শুটিং স্পটে হাজির হন সংগঠনের নেতারা। বন্ধ করে দেন নাটকের শুটিং।

জানা যায়, ধানমণ্ডির ঝিগাতলায় একটি নাটকের শুটিং করছিলেন জেবা জান্নাত। গত বৃহস্পতিবার ২২ জুন, দুপুর ১২টা থেকে নাটকটির শুটিং শুরু হয়। বিকেল ৩টার দিকে সেখানে হাজির হন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর, প্রচার সম্পাদক জহির খান, সাংগঠনিক সম্পাদকসহ আরো কয়েকজন নেতা। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নাটকটির পরিচালক আজিজুল ইসলাম।

নিষেধাজ্ঞা সত্ত্বেও কেন জেবাকে নিয়ে নাটকের শুটিং করলেন জানতে চাইলে পরিচালক আজিজুল ইসলাম গণমাধ্যম কে জানান , ‘আমি জেবার শিডিউল নিয়েছিলাম অনেক আগে। প্রযোজক শর্ত দিয়েছেন এই শিডিউল অনুযায়ী শুটিং না করলে নাটকটির শুটিং বাতিল করতে হবে। এতে করে আমি ও আমার টিম ক্ষতির সম্মুখীন হব। সেজন্য অনুমতি চেয়ে ডিরেক্টরস গিল্ডের কাছে আবেদনও করেছিলাম কিন্তু তারা আমার পাশে দাঁড়াননি। দুপুর ১২টা পর্যন্ত আমি তাদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করেছি। কিন্তু কোনো সুরাহা করেননি তারা। তাই দুপুর ১২টার পর থেকে শুটিং শুরু করি।’

এ নির্মাতা আরো জানান, ডিরেক্টরস গিল্ডের নেতাদের কথামতো শুটিং বন্ধ রাখেন তিনি। কিন্তু সাধারণ সম্পাদক তাকে জেবার দালাল বলায় ক্ষুব্ধ হয়ে পুনরায় শুটিংয়ের সিদ্ধান্ত নেন এবং সন্ধ্যার পর থেকে শুটিং শুরু করেন। এছাড়া জেবাকে নিয়ে কাজ করার শর্ত রাখেন নাটকটির প্রযোজক। তাই তাকে বাদ দিয়ে অন্য কাউকে নিয়ে শুটিং করা সম্ভব নয় বলেও জানান পরিচালক।

নিষেধাজ্ঞা সত্ত্বেও কেন শুটিং করছেন? এমন প্রশ্নের জবাবে জেবা জান্নাত বলেন, ‘আমাকে অন্যায়ভাবে নিষিদ্ধ করা হয়েছে, আমি কেন তা মেনে নেব? তাদের মনে হলো আর নিষিদ্ধ করে দিলো এটা কী করে সম্ভব।’

জেবা অভিনয়শিল্পী সংঘকে বিষয়টি জানিয়েছিলেন। তারা শুটিং চালিয়ে যাওয়ার কথা বলেছেন জানিয়ে তিনি বলেন, ‘আমি সংগঠনকে (অভিনয়শিল্পী সংঘ) জানিয়েছি। তারা আমাকে শুটিং চালিয়ে যেতে বলেছে। আমার শুটিং চলবে।’

এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ জানতে ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগরকে বারবার ফোন দিলেও তারা ফোন রিসিভ না করায় তার কোন প্রকার বক্তব্য প্রকাশিত হলো না ।

প্রসঙ্গত, অসহযোগিতা ও অসদাচরণের অভিযোগে জেবা জান্নাতকে নিষিদ্ধ করে টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড। সংগঠনটির দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে এ তথ্য।

নিষেধাজ্ঞার এ নির্দেশ কার্যকর হয় গত ২০ জুন থেকে। অপরদিকে ডিরেক্টরস গিল্ডের নিষেধাজ্ঞা তোয়াক্কা না করেই শুটিং চালিয়ে যাচ্ছেন জেবা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *