গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে অব্যাহতি 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় রাজনীতি

মোঃ সাইফুর রশিদ চৌধুরীঃ গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ৩ নং যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের অভিযোগে উক্ত পদ থেকে গত ২০ জুন ২০২৩ তারিখে অব্যাহতি দেয়া হয়েছে । গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইলিয়াস হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি  থেকে জানা যায় যে সাইফুল ইসলাম গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ৩নং যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।


বিজ্ঞাপন

কিন্তু তিনি সব জায়গায় নিজেকে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে পরিচয় দিতেন। বিষয়টি নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে তাকে কারন দর্শানোর নোটিশ দেয়া হলেও তিনি উক্ত নোটিশের কোন জবাব দেননি।

এর প্রেক্ষিতে গত ২০ জুন,  গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সভায় কার্যনির্বাহী সদস্যদের মতামতের ভিত্তিতে গঠনতন্ত্রের ৪৭ এর (ঞ) ধারায় সাইফুল ইসলামকে দলের পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

সাইফুল ইসলাম গোপালগঞ্জে বহুল আলোচিত ও সমালোচিত নেতা। তিনি গোপালগঞ্জে টিন সাইফুল ও বিএনপির অঙ্গ সংগঠন যুবদল নেতা হিসাবে পরিচিত ছিলেন। বিগত বিএনপি জামাত জোট সরকারের আমলে গোপালগঞ্জ জেলা যুবদলের প্রভাবশালী নেতা ছিলেন। সে সময়ে গোপালগঞ্জ জেলা ছাত্র লীগের সহসভাপতি তুষার বিএনপি ও পুলিশের হামলায় নিহত হয়। তখন এই সাইফুল ইসলাম আওয়ামী লীগের নেতাদের নামে হয়রানি মূলক মিথ্যা মামলা দিয়ে নাজেহাল করেছিলেন।

আওয়ামী লীগের তৎকালীন অনেক নেতাই বিষয়টি নিশ্চিত করেছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তিনি আওয়ামী লীগের কতিপয় নেতার ছত্রছায়ায় আওয়ামী লীগে যোগ দিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ বাগিয়ে নেন।

অব্যাহতির বিষয়ে সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন গত পৌরসভার নির্বাচনের রেশ ধরে আওয়ামী লীগের একটি অংশ প্রতিহিংসা চরিতার্থ করার মানষে আমাকে দল থেকে অব্যাহতি দিয়েছেন।আমি গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে চিঠি পেয়েই নিজেকে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে পরিচয় দিয়েছি। তিনি আরো বলেন আমি আওয়ামী লীগ করি এবং আওয়ামী লীগেই আছি। কেন্দ্রীয় আওয়ামী লীগ ছাড়া আমাকে কেউ দল থেকে অব্যাহতি দিতে পারেন না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *