আন্তর্জাতিক সামাজিক মানবাধিকার তদন্ত সংস্হার নব নির্বাচিত চেয়ারম্যান হলেন  মো: নাসির উদ্দিন সিকদার

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : মো : নাসির উদ্দিন শিকদার  পিরোজপুরের ভান্ডারিয়ার কৃত্তি সন্তান, তিনি ঢাকা থেকে প্রকাশিত জাতীয়  ” দৈনিক সবুজ বিপ্লব,   পাক্ষিক অনিয়ম (ম্যাগাজিন) এবং লিডারশীপ নামক মাসিক (ম্যাগাজিন)  এর সম্পাদক ও প্রকাশক। তিনি তার পত্রিকা সমুহে কর্মরত সকল সাংবাদিকদের স্বাধীনভাবে নিজ দায়িত্ব পালনের সুযোগ দিয়েছেন কখন  কোন সাংবাদিককে তার দায়িত্ব পালনে কোন প্রকার বাধা প্রদান করেন নি। তিনি স্বাধীন গণমাধ্যম ও স্বাধীন সাংবাদিক্তায় বিশ্বাসী ছিলেন এবং এখনো তার এই উদার মানবিকতা ও মনোভাব অক্ষুন্ন রেখেছেন। তিনি  সাংবাদিক ও সাংবাদিকতার গর্ব। তার গৌরব উজ্জল ভুমিকার জন্য তাকে আন্তর্জাতিক মানবাধিকার তদন্ত সংস্থার নেতৃবৃন্দের  সর্ব সম্মতিক্রমে গতকাল শনিবার ১  জুলাই , আন্তর্জাতিক  মানবাধিকার তদন্ত সংস্হার চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে ।


বিজ্ঞাপন

এই আন্তর্জাতিক  মানবাধিকার তদন্ত  সংস্থাটির যাত্রা শুরু থেকে  এ পর্যন্ত অসহায় মানুষ ও মানবতার কল্যাণে অকুতভয় সৈনিকের মত কাজ করে আসছে ।সর্ব শেষে এ সংগঠনটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন জি,এম সরোয়ার হোসেন। কিছুদিন পূর্বে তার মৃত্যু হলে কার্যকরি পরিষদের নেতৃবৃন্দের  সর্বসম্মতিক্রমে নাসির উদ্দিন সিকদারকে সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করেন।

ইতোপূর্বে তিনি আন্তর্জাতিক  মানবাধিকার তদন্ত  সংস্থার কো- চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ মানবাধিকার মহাজোটের প্রধান সমন্বয়কারী । আন্তর্জাতিক সামাজিক মানবাধিকার তদন্ত সংস্থার প্রতিষ্ঠাতা মহাসচিব । সদা হাস্যজ্জল, মানবতার বন্ধু ও বিজ্ঞ রাজনীতিবীদ হিসেবেও তার অনেক সুনাম রয়েছে।

নাসির উদ্দিন সিকদার চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার পর, তার তাতক্ষনিক প্রতিক্রিয়া জানতে চাইলে  তিনি আজকের দেশ ডটকম কে জানান যে, তিনি আমৃত্যু নির্যাতিত, নিপিড়িত, অসহায়, সুবিধা বঞ্চিত ও মানবাধিকার থেকে বঞ্চিত  মানুষের পাশে থেকে তাদের দাবি আদায়ের জন্য  বাকি জীবনটা কাটাতে চান ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *