এইচবিএল বাংলাদেশ-এর করপোরেট ব্যাংকিং প্রধান হিসেবে যোগ দিলেন মোহাম্মদ মঈন উদ্দিন লতিফ হাসান

Uncategorized অর্থনীতি এইমাত্র জাতীয় ঢাকা বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

মোহাম্মদ মঈন উদ্দিন লতিফ হাসান।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা, বাংলাদেশ, ৪ জুলাই,  অভিজ্ঞ ব্যাংকার মোহাম্মদ মঈন উদ্দিন লতিফ হাসানকে করপোরেট ব্যাংকিং প্রধান হিসেবে নিয়োগ দিল এইচবিএল বাংলাদেশ। কান্ট্রি ম্যানেজারের অধীনে কাজ করবেন তিনি। ব্যাংকিং ক্যারিয়ারে ২৮ বছরের বেশি অভিজ্ঞতা ও দক্ষতাসম্পন্ন জনাব হাসান এইচবিএল-এর করপোরেট ব্যাংকিং বিভাগকে আরও শক্তিশালী করে তুলবেন।

এইচবিএল-এ যোগদানের আগে হাসান স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড-এর উপ ব্যবস্থাপনা পরিচালক এবং চিফ বিজনেস অফিসার হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড এবং সিটিব্যাংক এন.এ-তে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এর মাধ্যমে তিনি রিলেশনশিপ এবং ব্যবসায়িক ব্যবস্থাপনা, ক্রেডিট এবং ঝুঁকি ব্যবস্থাপনা, আর্থিক কার্যক্রম এবং অপারেশনে অভিজ্ঞতা অর্জন করেন।

অস্ট্রেলিয়ার মেলবোর্নের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অফ টেকনোলজি থেকে এমবিএর পাশাপাশি জনাব হাসান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতকোত্তর (এম.কম) এবং স্নাতক (বি.কম) করেছেন।

এইচবিএল :  বিশ্বব্যাপী বিভিন্ন দেশে কার্যরত আঞ্চলিক প্রাসঙ্গিকতাসম্পন্ন ব্যাংক এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরেরও বেশি সময় ধরে কার্যক্রম পরিচালনা করে আসছে। আগা খান ফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি) এইচবিএল- এর ৫১ শতাংশ শেয়ারহোল্ডার ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রক। বাকি শেয়ার ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন (আইএফসি) সহ দেশী ও বিদেশী বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আওতায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *