বিএসটিআই এর রাজশাহী বিভাগীয় অফিস কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা আদায় 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় রাজশাহী সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  : বুধবার ৫ জুলাই  জেলা প্রশাসন, রাজশাহী ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে মহানগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে শামীম সুইটস, সাহেব বাজার, ঘোড়ামারা, রাজশাহী প্রতিষ্ঠানটিকে তাদের উৎপাদিত ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না নিয়ে অবৈধ ভাবে বিএসটিআইয়ের মান চিহ্ন ব্যবহার করায় এবং কারখানার পরিবেশ অত্যন্ত নোংরা ও অপরিচ্ছন্ন থাকায় বিএসটিআই আইন-২০১৮ এর ১৫(১)/২৭ ধারা অনুযায়ী ২৫,০০০.০০ (পচিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।


বিজ্ঞাপন

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশনা মোতাবেক মিষ্টি জাতীয় পণ্য উৎপাদনে ব্যবহৃত জব্দকৃত ক্ষতিকর রং বিনষ্ট করা হয়।

উল্লেখ্য, একই অভিযানে রসগোল্লা, সাহেব বাজার প্রতিষ্ঠানকে ওজন যন্ত্রের ভেরিফিকেশন না করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ২,০০.০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা কালে বিভিন্ন ফলের দোকানের ওজন যন্ত্রের সঠিকতাও যাচাই করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট  আয়শা সিদ্দিকা, সহকারী কমিশনার, রাজশাহী এর নেতৃত্বে উল্লিখিত অভিযানটি পরিচালনা করা হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রাজশাহী  বিভাগীয় অফিসের  কর্মকর্তা  এ.এফ.এম হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আবুল কায়েম, পরিদর্শক (মেট) উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *