গভীর রাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক কাঁচা মরিচের বাজারে অভিযান : ২ টি প্রতিষ্ঠান কে ১ লাখ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত এইমাত্র জাতীয় ঢাকা রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  কাঁচা মরিচের মূল্য তদারকির লক্ষ্যে ঢাকা মহানগরীতে গভীর রাতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  অভিযান পরিচালনা করে। উক্ত অভিযান পরিচালনা কালে রাজধানীর কারওয়ান বাজার, যাত্রাবাড়ী কাঁচা বাজার ও যাত্রাবাড়ী থ্রী স্টার সবজি বাজার এলাকার ২টি প্রতিষ্ঠান কে ১লাখ টাকা জরিমানা করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, গতকাল বুধবার ৫ জুলাই তারিখ রাত সাড় ১১ থেকে  ভোর ৪ টা পর্যন্ত কাঁচা মরিচের মূল্য তদারকির লক্ষ্যে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ২টি টিম কর্তৃক ঢাকা মহানগর এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ঢাকা মহানগরীর বৃহৎ কাঁচা মরিচের আড়তে পাইকারী বিক্রয়মূল্য ও ক্রয়মূল্য যাচাই করা হয়।কারওয়ান বাজার, যাত্রাবাড়ী কাঁচা বাজার ও যাত্রাবাড়ী থ্রী স্টার সবজি বাজার এলাকায় এ তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

এসময় কারওয়ান বাজারে এক ঘন্টার ব্যবধানে কেজি প্রতি পাইকারি মূল্য ২৫০ টাকা থেকে ৩৫০ টাকা রাখা , মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয়ের ক্যাশ মেমো ঠিক মত প্রদান না করায় ২টি প্রতিষ্ঠানকে ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ- পরিচালক ( প্রশিক্ষণ ও প্রচার) আতিয়া সুলতানা জানান, জাতীয় ও জনস্বার্থে ভোক্তর অধিকার নিশ্চিত করতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তা অধিকার রক্ষায় অধিদপ্তরের এসকল কার্যক্রম অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *