বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে ৪.২২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফে বিজিবি’র অভিযানে ৪.২২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ, বিজিবিএমএস।


বিজ্ঞাপন

সোমবার  ১০ জুলাই,  রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ নাইট্যংপাড়া বরফ কল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।


বিজ্ঞাপন

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ বিওপি হতে বিজিবি’র দুইটি টহলদল বর্ণিত এলাকায় গিয়ে  কয়েকটি দলে বিভক্ত হয়ে কেওড়া বাগান ও বেড়িবাঁধের আড়ালে  আড়ি পেতে  কৌশলগত অবস্থান গ্রহণ করে।

এরপর  আনুমানিক রাত সাড়ে ১২ টায় বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে একটি বস্তা হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম নাইট্যংপাড়া বরফ কল এলাকা দিয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।

উক্ত ব্যক্তিদের চলাচলের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা প্লাস্টিকের বস্তাটি ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে কেওড়া বাগানের ভিতর দিয়ে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ফেলে যাওয়া একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ৪.২২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়।

পরবর্তীতে বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় রাত ১ টা ২০ মিনিট  পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য টেকনাফ  ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *