দুর্নীতি ঘুষ সন্ত্রাস চাঁদাবাজ মাদকমুক্ত রাষ্ট্র গঠনে প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযান

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : বৃহত্তর বাংলা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা উপমহাদেশের সেরা রাজনীতিবিদ গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ বৃহস্পতিবার হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজার প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের প্রধান উপদেষ্টা ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ।
আলোচনায় অংশ নেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, বাংলাদেশ খবরের সম্পাদক মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূইয়া, বিশ^ বাঙালি সম্মেলনের সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেক, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিল, বাংলাদেশ ন্যাপের মহাসচিব মো. গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপি’র মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতা আ.স.ম মোস্তফা কামাল, দেশীয় সাংস্কৃতিক পরিষদের সভাপতি এড. গৌরাঙ্গ চন্দ্র কর, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর উপ কমিটির সদস্য খোন্দকার তারেক রায়হান, সিনিয়র আইনজীবী এড. আবুল কালাম আজাদ, শ্রমিক নেত্রী শিলা বেগম।
সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ বলেন, শহীদ সোহরাওয়ার্দী জন্মগ্রহন করেছেন সোনার চামচ মুখে দিয়ে এবং উপমহাদেশের অন্যতম একটি বিখ্যাত পরিবারে। কিন্তু তিনি রাজনীতি করেছেন কৃষক শ্রমিক নির্যাতিত নিপীড়িত মানুষের পক্ষে। তিনি পাকিস্তান শোষণ-শাসন নির্যাতনের বিরুদ্ধে রাজনৈতিক সংগঠন করেছেন আওয়ামী লীগ। এই আওয়ামী লীগ নেতৃত্ব দিয়ে বাঙালিদের ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল স্বাধীন বাংলাদেশ হবে অসাম্প্রদায়িক শোষণ শাসনমুক্ত উন্নত পরিবেশের বাংলাদেশ। এই বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি ঘুষ সন্ত্রাস চাঁদাবাজী মাদকমুক্ত রাষ্ট্র গঠনের জন্য শুদ্ধি অভিযান। এই আলোচনা সভা থেকে আমরা শুদ্ধি অভিযানকে স্বাগত জানাই এবং শেখ হাসিনাকে শুদ্ধি অভিযানের জন্য অভিনন্দন জানাই।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *