সিরাজগঞ্জ সদর থানায় দিনভর দফায় দফায় সংঘর্ষ : আতংকিত এলাকার জনসাধারণ

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর থানাস্থ দত্তবারী এলাকায় সারাদিন এবং রাত ১১ টা পর্যন্ত ব্যাপক সংঘর্ষ চলে । গতকাল মঙ্গলবার ১১ জুলাই,  বেলা সাড়ে  ১১ টার  সময় সিরাজগঞ্জ সরকারি কলেজে বাংলাদেশ ছাত্রলীগ সিরাজগঞ্জ সরকারি কলেজে শাখার সহ-সভাপতি, মিল্টন তার সহচর আলহাজ্ব ,সহও কিছু সংখ্যক লোকজন সিরাজগঞ্জ সরকারী কলেজ শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জীবন শেখ এর উপর হামলা চালায়।


বিজ্ঞাপন

কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুলতানের এর মধ্যস্ততায় পরিস্থিতি কিছুটা শান্ত হলেও কিছু পরে সিরাজগঞ্জ সরকারি কলেজ এর সংলগ্ন এলাকা দত্তবাড়িতে দুই পাড়ায় বিভক্ত হয়ে মিল্টন পক্ষ এবং জীবন পক্ষের মধ্যে ইট পাটকেল ছুড়াছুড়ি চলে। এক পর্যায় পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে এবং ঘটনাস্থল থেকে আলহাজ্ব কে গ্রেফতার করে।

পরবর্তীতে রাত্রি অনুমান ৯ টা ১৫ মিনিটের সময় সিরাজগঞ্জ থানাধীন দত্তবাড়ি গ্রামে মিল্টন গ্রুপের লোকজন আরও লোকজন নিয়ে জীবন গ্রুপ এর বাড়িতে হামলা চালালে আবারো উভয় পাড়ার মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা শুরু হয় যা প্রায় ২ ঘণ্টা যাবত চলতে থাকে। সংবাদ পেয়ে সিরাজগঞ্জ থানা পুলিশ ও ডিবি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন।

এই ঘটনায় এলাকাবাসী চরম আতঙ্কিত হয়ে উঠে, কেউ কেউ অভিযোগ করে বাহিরের এলাকার কিছু প্রভাবশালী ব্যাক্তিরা অর্থ খরচ করে এই এলাকার উঠতি বয়সের ছেলেদের তাদের নিজেদের স্বার্থে ব্যাবহার করে আসছে যার জন্য এই এলাকায় দিন দিন সুস্থ পরিবেশ নস্ট হচ্ছে ।

জানা যায়, উক্ত  ঘটনার পূর্বরাতে মালসাপারস্থ হোসেনপুরনিবাসী জনৈক বালু ব্যাবসায়ি তাপস সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ, এর সভাপতি আব্দুল হাকিম এর সাথে রাজনৈতিক কথাকাটা কাটিরটির এক পর্যায়ে অসৌজন্যমূলক আচরণ করায় সেখানে উপস্থিত তার ভাতিজা সিরাজগঞ্জ সরকারী কলেজ শাখার যুগ্ম সাধারণ সম্পাদক জীবন শেখ, তাপস এর ঐ আচরণের প্রতিবাদ করে তাপস এর সাথে অসৌজন্যমূলক আচরণ করে।

সামান্য  কথাকাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে পরেরদিন তাপসের অনুসারী মিল্টন , আলহাজ্ব সহ কিছু লোকজন জীবনের উপর প্রতিশোধমূলক আক্রমণ করে যেখান থেকে সংঘর্ষটি ব্যপক আকার ধারণ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *