পিবিআই প্রধান কর্তৃক  পিবিআই কক্সবাজার জেলা পরিদর্শন

Uncategorized আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বুধবার  ১২ জুলাই, সকাল ১০ টূয়, পিবিআই, কক্সবাজার জেলা ইউনিট এবং পিবিআই কক্সবাজারের স্থায়ী অফিসের জন্য অধিগ্রহণ করা স্থান পরিদর্শন করেন পিবিআই প্রধান,অ্যাডিশনাল আইজিপি জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম(বার), পিপিএম মহোদয়। পরিদর্শনকালে তাঁর সাথে ছিলেন জনাব মোঃ মজিদ আলী পিপিএম, অ্যাডিশনাল ডিআইজি, পিবিআই চট্রগ্রাম বিভাগ এবং জনাব মোহাম্মদ সরোয়ার আলম, পুলিশ সুপার, পিবিআই, কক্সবাজার ।


বিজ্ঞাপন

পরিদর্শনের সময় পিবিআই কক্সবাজার জেলার অফিস কক্ষে অফিসার ও ফোর্সের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। মামলা তদন্তে আরো গতিশীলতা আনার লক্ষ্যে অফিসার ও ফোর্সদেরকে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও ক্লুলেস হত্যাকন্ড সম্পর্কিত প্রতিটি মামলা পর্যালোচনা করে উপযুক্ত নির্দেশনা প্রদান করা হয়। পিবিআই প্রধান ক্লুলেস মামলা রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরুত্ব আরোপ করেন।

এ সময় পিবিআই প্রধান বলেন, “পিবিআই গঠন হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদন্ত কম সময়ে সম্পন্ন করার উদ্দেশ্যে। আপনারা তা করছেন। একারণেই সকল স্তরের মানুষের কাছে পিবিআই এখন আস্থার জায়গা।” তিনি পিবিআই এর প্রতি মানুষের এই আস্থা ধরে রাখার নির্দেশনা প্রদান করে বলেন, “ভিকটিমদের প্রতি আন্তরিক ও সহানুভুতিশীল হতে হবে।

নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিতও না হন সে বিষয়ে লক্ষ্য রাখতে । তিঁনি সততা ও নিষ্ঠার সাথে মামলা তদন্ত, দীর্ঘসূত্রিতা পরিহার এবং বিজ্ঞ আদালতে সঠিক ও নির্ভুল তদন্ত-রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *