কুষ্টিয়ায়  ভৈরব নদের দুইপাশে ওয়াকওয়ে নির্মাণ প্রকল্পে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ এবং  বগুড়া  নার্সিং কলেজের প্রভাষকের  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

!!  কুষ্টিয়ায়  ভৈরব নদের দুইপাশে ওয়াকওয়ে নির্মাণ প্রকল্পে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ এবং  বগুড়া  নার্সিং কলেজের প্রভাষকের  বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগে দুদকের অভিযান পরিচালনা !! 


বিজ্ঞাপন

কুষ্টিয়া প্রতিনিধি :  কুষ্টিয়া মেহেরপুরে ভৈরব নদের দুইপাশে ওয়াকওয়ে নির্মাণ প্রকল্পে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, কুষ্টিয়া হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

একজন নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে টিম কর্তৃক দুই পাশের ওয়াকওয়ে পরিদর্শন করে দেখা যায়, এস্টিমেট অনুযায়ী কাজের পরিমাণ সঠিক রয়েছে। সড়ক বিভাগের বিশেষজ্ঞ দ্বারা ওয়াকওয়েতে ব্যবহৃত ইট, বালি এবং সিমেন্ট যাচাই করে সবকিছুর যথার্থতা রয়েছে মর্মে প্রাথমিকভাবে টিমের নিকট প্রতীয়মান হয়েছে।

এছাড়া, টিম কর্তৃক প্রকল্পের প্রকিউরমেন্ট সংক্রান্ত নথিপত্র পর্যালোচনা করে দেখা যায় যে নিয়ম মেনেই সংশ্লিষ্ট ঠিকাদারকে কার্যাদেশ প্রদান করা হয়েছে। প্রকল্পের আওতাধীন বিভিন্ন অংশে ভৈরব নদের দুইপাশে ১৬.৮০ কি.মি. ওয়াকওয়ের মধ্যে ৬৪% কাজ শেষ হয়েছে এবং বাকি কাজ চলমান রয়েছে।

বগুড়া  নার্সিং কলেজের প্রভাষকের  বিরুদ্ধে ভুয়া বিল-ভাউচার তৈরি করে কলেজ ফান্ডের অর্থ আত্মসাৎসহ বিভিন্ন  অনিয়মের অভিযোগ

বগুড়া প্রতিনিধি :  বগুড়া  নার্সিং কলেজের প্রভাষকের  বিরুদ্ধে ভুয়া বিল-ভাউচার তৈরি করে কলেজ ফান্ডের অর্থ আত্মসাৎ ও অন্যান্য অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন ,জেলা কার্যালয় ,বগুড়া হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযোগে উল্লিখিত আউটসোর্সিং এর নিয়োগে পিপিআর মানার সুস্পষ্ট নির্দেশনা থাকলেও তা মানা হয়নি মর্মে অভিযানকালে টিমের নিকট প্রতীয়মান হয়।

অভিযোগ টিম বিলের কপি যাচাই করতে চাইলে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি বেশ কিছু বিলের কপি প্রদর্শন করতে পারেননি।সার্বিকভাবে, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *