চট্টগ্রাম  কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের  ব্যবস্থাপক এবং দিনাজপুর বিরামপুর উপজেলা সমাজ সেবা অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিবেদক :  চট্টগ্রাম  কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেডের  ব্যবস্থাপকের বিরুদ্ধে গ্রাহক কর্তৃক বকেয়া বিল পরিশোধ করার পরেও পুনরায় গ্যাস সংযোগ প্রদান না করে হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ হতে একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়।


বিজ্ঞাপন

টিম জানতে পারে অভিযোগে বর্ণিত ২টি সংযোগের মধ্যে বকেয়া বিল পরিশোধ সাপেক্ষে ইতোমধ্যে ১টির গ্যাস পুনঃসংযোগ দেওয়া হয়েছে। অন্য সংযোগটি গ্যাস সংযোগ স্থানান্তরের বিষয় হওয়ায় সেটি স্থানান্তর করার জন্য কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর প্রধান কার্যালয়ে সুপারিশ প্রেরণ করা হয়েছে এবং গ্যাস সংযোগ স্থানান্তর অতি শীঘ্রই করা হবে মর্মে ব্যবস্থাপক এনফোর্সমেন্ট টিমকে আশ্বস্ত করেন।

দিনাজপুর বিরামপুর উপজেলা সমাজ সেবা অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধীভাতা কার্ড প্রদানে ঘুস দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, দিনাজপুর থেকে দুদকের এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

এনফোর্সমেন্ট টিম বিরামপুর সমাজসেবা অফিস থেকে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে। রেকর্ডপত্রের আলোকে উক্ত উপজেলার ৯ নং ওয়ার্ডের ভবানীপুর, মীরপুর, মন্ডলপাড়া এলাকা পরিদর্শন পূর্বক দৈবচয়ন ভিত্তিতে ভাতাপ্রাপ্ত কয়েকজন ব্যক্তির সাথে কথা বলা হয়।

যারা ভাতা পাওয়ার যোগ্য তারাই ভাতা পাচ্ছেন মর্মে অভিযানকালে টিমের নিকট প্রতীয়মান হয়।এসব ভাতা কার্ড পেতে কোন ধরনের অতিরিক্ত টাকা প্রদান করতে হয়নি বলেও ভাতাপ্রাপ্তগণ জানান। অভিযানকালে সার্বিকভাবে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *