সাম্প্রতিক বাংলাদেশে উল্লেখিত ঘটনা নিঃসন্দেহে নজিরবিহীন : ঢাকা জেলা প্রশাসকের উদ্দেশ্যে গোলাম মাওলা রনি

Uncategorized জীবন-যাপন ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

সাবেক সংসদ সদস্য গোলাম মওলা রনি এবং জেলা প্রশাসক ঢাকা। একই ফ্রেমে দুজন আইডল।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :  সাম্প্রতিক বাংলাদেশে উল্লেখিত ঘটনা নিঃসন্দেহে নজিরবিহীন ! আমি ডিসি সাহেবের জন্য দোয়া করছি ! বিশেষ করে তার জন্মদাতা পিতা এবং গর্ভধারিণী মায়ের জন্য যারা এমন সুসন্তান জাতিকে উপহার দিয়েছেন !

ঢাকা জেলা প্রশাসকের আন্তরিকতা ও সততার ভূয়সী প্রশংসা করে সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি একথা তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোষ্টে ভূয়সী প্রশংসা করে বলেন।

তিনি তার ফেসবুক স্ট্যাটাসে  বলেন, “ছবির ভদ্রলোকের নাম মমিনুর রহমান। পেশায় সরকারী কর্মকর্তা ! প্রশাসনের সবচেয়ে লোভনীয় যেসব পদ রয়েছে তার একটিতে তিনি কর্মরত ! তার বর্তমান পদবী – জেলা প্রশাসক, ঢাকা ! ভদ্রলোকের নিকট থেকে অতি সম্প্রতি আমি যে ব্যবহার পেয়েছি তা আপনাদেরকে জানানোর লোভ সংবরন করতে পারছি না ।

গত পরশু অর্থাৎ ১১ই জুলাই রাত আনুমানিক সাড়ে আটটার সময় আমি ফেইজ বুকে একটি স্ট্যাটাস দিয়েছিলাম ! ঢাকা ডিসি অফিসে আড়াই লাখ টাকার দাবী এবং ভূমি অফিসের ভোগান্তি নিয়ে লিখেছিলাম ! আমার স্ট্যাটাসের ঠিক দেড় ঘণ্টা পর ডিসি সাহেব আমাকে ফোন করেন । দেশ টিভির একটি লাইভ শোতে থাকার কারনে আমি ফোনটি ধরতে পারিনি ! বিরতির সময় অর্থাৎ রাত ১০.৩৪ মিনিটে আমি তাকে ফোন করি । তার আচার ব্যবহার-দৃষ্টিভঙ্গি এবং কথার টোন শুনে যারপরনাই হতবাক এবং আশ্চর্য হই ।

ডিসি সাহেব আমার সমস্যাটি শুনেন এবং অবিলম্বে তা সমাধানের আশ্বাস প্রদান করেন । কথা প্রসঙ্গে তিনি দুর্নীতিবাজ চক্রের বিরুদ্ধে তার লড়াই এবং সফলতা সম্পর্কেও বিস্তারিত বললেন ! কথোপকথনের সময় তার আন্তরিকতা, পেশাদারিত্ব এবং একজন সাবেক সংসদ সদস্যের প্রতি যে ধরনের সম্মান দেখানো উচিত তা তিনি করলেন অকৃপণ ভাবে !

আমি মুগ্ধ হয়ে তার কথা শুনলাম এবং আমাদের রাষ্ট্রের কর্মকর্তাদের মধ্যে এখনো যে শিক্ষিত-মার্জিত-ভদ্রলোক এবং ভালো বংশের লোকজন রয়েছেন তা ভেবে এক ধরনের সুখানুভূতি নিয়ে সেই রাতে ঘুমাতে গেলাম ।
পরের দিন, অর্থাৎ ১২ই জুলাই আমার ম্যানেজার ডিসি সাহেবের সঙ্গে দেখা করে এবং তিনি ৫ মিনিটের মধ্যে আমার সমস্যার সমাধান করে দেন যার জন্য আমি গত ৫ মাস ধরে ভোগান্তিতে ছিলাম । সুসংবাদটি শোনার পর ভাবছিলাম ফোন করে ধন্যবাদ দিব – কিন্তু তার আগেই ডিসি সাহেব উল্টো ফোন দিলেন ।

সাম্প্রতিক বাংলাদেশে উল্লেখিত ঘটনা নিঃসন্দেহে নজিরবিহীন ! আমি ডিসি সাহেবের জন্য দোয়া করছি ! বিশেষ করে তার জন্মদাতা পিতা এবং গর্ভধারিণী মায়ের জন্য যারা এমন সুসন্তান জাতিকে উপহার দিয়েছেন ! “


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *