সিরাজগঞ্জের এলজিআরডি অফিস ,  গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ফেনীর পরশুরাম উপজেলায় রাস্তা নির্মাণে দুর্নীতি’র অভিযোগে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

সিরাজগঞ্জের  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে আর্থ সামাজিক উন্নয়ন ও খাল খনন প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগ


বিজ্ঞাপন

সিরাজগঞ্জ প্রতিনিধি :  সিরাজগঞ্জের  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে আর্থ সামাজিক উন্নয়ন ও খাল খনন প্রকল্পের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, পাবনা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে টিম কর্তৃক অভিযোগ সংশ্লিষ্ট কাজ পরিদর্শন ও মাস্টাররোলে উল্লিখিত শ্রমিকদের সাথে কথা বলে তাদের বক্তব্য সংগ্রহ সহ প্রয়োজনীয় রেকর্ডপত্র পর্যালোচনা করা হয়। আপাতদৃষ্টিতে এনফোর্সমেন্ট টিমের নিকট অভিযোগটির সত্যতা রয়েছে মর্মে প্রতীয়মান হয়।


বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতির বিরুদ্ধে চাকরীর কোটা জালিয়াতির অভিযোগ 

গোপালগঞ্জ সংবাদদাতা :  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতির বিরুদ্ধে জালিয়াতির আশ্রয় নিয়ে পোষ্য কোটায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানোর অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, গোপালগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। পরিদর্শনকালে অভিযোগ সংশ্লিষ্ট ছাত্রীর ভর্তির বিষয়ে উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয় থেকে ডকুমেন্টস সংগ্রহ করা হয়।

প্রাপ্ত তথ্যাদি অনুযায়ী ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ইংরেজি বিভাগে ভর্তিকৃত উক্ত শিক্ষার্থীর রেকর্ডপত্রে পিতার ও মাতার নাম ভিন্ন পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের কোন দপ্তরের সাথে তার পিতা-মাতার সংশ্লিষ্টতা না থাকা সত্ত্বেও অভিযোগ সংশ্লিষ্ট শিক্ষক নোটারী পাবলিকের মাধ্যমে তাকে মেয়ে দেখিয়ে পোষ্য কোটায় ভর্তি করান। ইংরেজি বিভাগে ভর্তির নির্ধারিত যোগ্যতার ক্ষেত্রে ভর্তি পরীক্ষায় ইংরেজিতে ১২ নম্বর পাওয়ার বিধান থাকলেও এক্ষেত্রে তা লংঘন করে ৯.২৫ মার্কস পাওয়া সত্ত্বেও তাকে উক্ত বিভাগে ভর্তি করানো হয়। সার্বিকভাবে অভিযোগটির প্রাথমিক সত্যতা পাওয়া যায়।

ফেনীর পরশুরাম উপজেলার কালীরবাজার এ রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

ফেনী সংবাদদাতা :  ফেনীর পরশুরাম উপজেলার কালীরবাজার এ রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, নোয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে টিম ঘটনাস্থল পরিদর্শন করে এবং সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলীর সাথে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করে।

দুদক এনফোর্সমেন্ট টিম জানতে পারে, জুন-২০২৩ মাসে উল্লিখিত এপ্রোচ রোডের কাজ শুরু হয়। কিন্তু মাত্র ১৫-২০ মিটার কার্পেটিং করার পরেই বৃষ্টি আরম্ভ হওয়ায় কাজ স্থগিত রাখতে হয়। বৃষ্টি শেষ হলে কয়েকদিন পর নতুন করে এপ্রোচ রোডের কাজ শুরু করা হয়। টিম ঘটনাস্থল পরিদর্শনকালে রাস্তা ও সংলগ্ন সেতুর কাজ প্রায় শেষ মর্মে দেখতে পায়।

এ সময় রাস্তার দৈর্ঘ্য, প্রস্থ ও কার্পেটিংয়ের পুরুত্ব শিডিউল মোতাবেক পরীক্ষা করে সঠিক পাওয়া যায়। অধিক যাচাইয়ের লক্ষ্যে ব্যবহৃত উপাদানগুলোর মান পরীক্ষার জন্য টিম কার্পেটিংয়ের কিছু অংশ নমুনা হিসেবে সংগ্রহ করে, যা বিশেষজ্ঞ দ্বারা পরীক্ষার পর পরবর্তীতে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *