বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোর পুটখালী সিমান্ত থেকে ৩.৪৯৮ কেজি ওজনের ৩০ পিস স্বর্ণের বার উদ্ধার 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের পুটখালী সীমান্ত থেকে ৩.৪৯৮ কেজি ওজনের ৩০ পিস স্বর্ণের বার উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, মঙ্গলবার  ১৮ জুলাই, বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ যশোরের শার্শা উপজেলার পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল যশোরের শার্শা উপজেলার পুটখালী শিকরী নামক স্থানে পাকা রাস্তার পার্শ্বে গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর বিজিবি টহলদল শিকরী হতে পুটখালীর দিক থেকে  ২ জন ব্যক্তিকে মোটর সাইকেলযোগে আসতে দেখে এবং টহলদলের নিকটবর্তী আসলে তাদেরকে থামতে বলে।

উক্ত ব্যক্তিরা মোটরসাইকেল থেকে নেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাদেরকে ধরার জন্য পিছনে ধাওয়া করলে তার সাথে থাকা মোড়ানো একটি গামছা ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল গামছাটি তল্লাশী করে ৩ কেজি ৪৯৮ গ্রাম ওজনের মোট ৩০ পিস স্বর্ণের বার উদ্ধার করে।

উক্ত স্বর্ণের বারগুলো গামছার ভিতরে কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল। স্বর্ণের বারগুলো দৌলতপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। আটককৃত স্বর্ণ এবং মোটর সাইকেলের আনুমানিক সিজারমূল্য- ৩,০০,৮০,০০০ (তিন কোটি আশি হাজার) টাকা।

উক্ত স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *