পিবিআই কর্তৃক পোস্ট অফিসে গ্রাহকদের জমাকৃত টাকা আত্মসাত সংক্রাস্তে ব্যাংক এশিয়ার এজেন্ট গ্রেফতার 

Uncategorized অন্যান্য আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  মোঃ আতাউর রহমান(৩৫) (পরিচালক, উপজেলা ডিজিটাল পোষ্ট সেন্টার) ও (ব্যাংক এশিয়ার তালা থানা এজেন্ট) পিতা- মোঃ শফিকুল ইসলাম মোড়ল, মাতা-ছালেহা বেগম, সাং-তালা, থানা-তালা, সাতক্ষীরা এর বিরুদ্ধে বাদী রমা রানী হালদার (৩৩), পিতা-অশোক হালদার, স্বামী-উত্তম ঘোষ, সাং-ডুমুরিয়া, পো: মাহমুদকাঠি, থানা-তালা, জেলা-সাতক্ষীরা, পিবিআই সাতক্ষীরা জেলা অফিসে হাজির হয়ে বিবাদী মোঃ আতাউর রহমান সহ ৪ জনের বিরুদ্ধে পুলিশ সুপার পিবিআই সাতক্ষীরা জেলা  বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন যে, গত ১ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ  সকাল ১০.০০ ঘটিকায় তালা পোস্ট অফিসে টাকা রাখার জন্য গেলে ব্যাংক এশিয়ার এজেন্ট ০১ নং আসামী ০১ নং আসামী মোঃ আতাউর রহমানে নিকট রশিদ ও চেকের মাধ্যমে ৩,৯০,০০০  (তিন লক্ষ নব্বই হাজার) টাকা তার নিকট জমা প্রদান করেন।


বিজ্ঞাপন

পরবর্তীতে ২ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত  বাদীর একাউন্ট এ টাকা জমা হয়নি মর্মে বাদী জানতে পারেন। খোজখবর নিয়ে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংক এর উক্ত অফিসে গিয়ে সেখানে তালাবদ্ধ দেখেন। লোকজনের নিকট জানতে পারে ০১ নং আসামী গ্রাহকদের টাকা পয়সা নিয়ে পালিয়েছে।

যাতে বাদী বুজতে পারেন আসামীরা তার টাকা প্রতারণমূলকভাবে আত্মসাত  করেছে। ০১ নং আসামী মোঃ আতাউর রহমানসহ অন্যান্য আসামীরা বাদিনী সহ অভিযোগে বর্ণিত অন্যান্য ব্যক্তিদের নিকট হতে বিভিন্ন তারিখ ও সময়ে সর্ব মোট ২৯,৯০,০০০  (উনত্রিশ লক্ষ নব্বই হাজার) টাকা গ্রহণ করে। কিন্তু বাদিনী রমা রানী হালদার (৩৩) সহ অন্যান্যদের নামে ব্যাংক একাউন্টে জমা না করে নিজেরা প্রতারণা মূলক ভাবে আত্মসাত করেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে পিবিআই প্রধান এর সঠিক তত্ত্বাবধানে, পিবিআই সাতক্ষীরা জেলা ইউনিট ইনচার্জ এর দিক নির্দেশনায়, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র)/কাজী রেজাউল করিম অভিযোগটি ছায়াতদন্তকালে এসআই(নিরস্ত্র) মোঃ অহিদুজ্জামান, এএসআই (নিরস্ত্র) মোঃ মনিরুল ইসলাম সহ পিবিআই, সাতক্ষীরা জেলা চৌকস দল ঘটনার সাথে সম্পৃক্ততার প্রমান পাওয়ায় সঙ্গীয় ফোর্স সহ আসামী মোঃ আতাউর রহমানকে গত  ১৬ জুলাই   ৪ টার সময় আসামীকে আটক করা হয়।

পরবর্তীতে বাদীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে অফিসার ইনচার্জ তালা থানা, তালা থানার মামলা নং-০৬, তারিখ-১৬ জুলাই ২০২৩,  ধারা-৪০৬/৪২০/৪০৯ পেনাল কোড, জিআর নং-১৪১/২৩ (তালা) রুজু করেন। উক্ত মামলাটি পিবিআই, সাতক্ষীরা জেলা স্ব-উদ্দ্যোগে গ্রহণ করে মামলার তদন্তভার এসআই (নিরস্ত্র) মোঃ অহিদুজ্জামান এর উপর অর্পণ করা হয়।

মামলা তদন্তভার গ্রহণকরে তদন্তকারী কর্মকর্তা এসআই (নিরস্ত্র) মোঃ অহিদুজ্জামান মামলার আসামী মোঃ আতাউর রহমানকে পিবিআই  থেকে মঙ্গলবার ১৮ জুলাই,  ১২ টার সময়  হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন।

আসামী মোঃ আতাউর রহমানকে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার সাথে  জড়িত বলে স্বীকার করলে তাকে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-০৩, তালা, সাতক্ষীরা এর আদালতে প্রেরণ করা হয়। আসামীকে আদালতে প্রেরণের পর আসামী স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন।

পরবর্তীতে উক্ত আসামীকে আদালত প্রেরণ করা হয়। ঘটনায় সংশ্লিষ্ট অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টাসহ মামলার তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *