খুলনা কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয় হতে কালিন্দী নদীর মোড় পর্যন্ত রাস্তা নির্মাণে অনিয়ম এবং সিলেট মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে ঘুষসহ গ্রাহক হয়রানির অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ সিলেট

খুলনা কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয় হতে কালিন্দী নদীর মোড় পর্যন্ত রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ


বিজ্ঞাপন

মামুন মোল্লা (খুলনা) :  কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয় হতে কালিন্দী নদীর মোড় পর্যন্ত রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, খুলনা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

সরেজমিনে পরিদর্শন কালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পর্যালোচনায় জানা যায় প্রকল্পটি ২০২০ সালে শুরু হলেও বর্তমানে কাজটি চলমান রয়েছে।

অভিযান পরিচালনা কালে নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থিতিতে সড়কের দৈর্ঘ্য, প্রস্থ ও পুরুত্ব পরিমাপ করা হয় এবং ব্যবহৃত নির্মাণসামগ্রীর গুণগত মান পরীক্ষার জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়। পরিদর্শন কালে রাস্তাটির দৈর্ঘ্য, প্রস্থ, পুরুত্ব ও প্যালাসাইটিং এর পরিমাপ সঠিক পাওয়া গেলেও আপাতদৃষ্টিতে সড়কটির নির্মাণ সামগ্রী খুবই নিম্নমানের প্রতীয়মান হয়েছে। বিশেষজ্ঞ প্রকৌশলীর প্রতিবেদন প্রাপ্তিসাপেক্ষে এনফোর্সমেন্ট টিম পরবর্তীতে কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

সিলেট মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানির অভিযোগ 

সিলেট প্রতিনিধি :  সিলেট মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহকদের সেবা প্রদানে দালালদের মাধ্যমে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, হবিগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে টিম অভিযোগ সংশ্লিষ্ট পাসপোর্ট অফিসের কার্যক্রম পরিদর্শন করে ও সেবাগ্রহীতাদের সাথে কথা বলে৷ দুদক টিমের উপস্থিত উপস্থিতিতে পাসপোর্ট সেবা সংক্রান্ত সমস্যার তাৎক্ষনিক সমাধান করা হয়।

অভিযান পরিচালনা  কালে পাসপোর্ট অফিসে কতর্ব্যরত আনসার সদস্যদের সাথে দালাল/এজেন্টদের মোবাইলে যোগাযোগের প্রাথমিক তথ্য পাওয়া যায়৷ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করবে এনফোর্সমেন্ট টিম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *