পটুয়াখালীতে এলজিইডির ব্রিজ নির্মনে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি  এবং এলজিইডি  প্রধান কার্যালয়ের নিয়োগ কমিটির বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বরিশাল রাজধানী সারাদেশ

পটুয়াখালী আমতলী উপজেলায় ঠিকাদারের বিরুদ্ধে ব্রিজ নির্মনে অনিয়মের অভিযোগ  


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি :  ঠিকাদারের বিরুদ্ধে ব্রিজ নির্মাণের কাজ সম্পন্ন না করে অবহেলার অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, পটুয়াখালী হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে টিম এলজিইডি, আমতলীর উপজেলা প্রকৌশলীর নিকট থেকে অভিযোগে উল্লিখিত তিনটি ব্রিজের বিষয়ে তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে টিম অভিযোগ সংশ্লিষ্ট তিনটি ব্রিজ সরেজমিন পরিদর্শন করে ও স্থানীয়দের বক্তব্য শ্রবণ করে।


বিজ্ঞাপন

পরিদর্শন কালে দেখা যায় ব্রিজ তিনটির কলাম নির্মাণ করা হলেও স্ল্যাব বসানো হয়নি এবং এপ্রোচ রোড নির্মাণ করা হয়নি। উপজেলা প্রকৌশলী জানান যে কাজটি এখনো চলমান আছে এবং বর্ধিত সময় অনুযায়ী ডিসেম্বর/২০২৩ এর মধ্যে কাজ সম্পন্ন হবে। এনফোর্সমেন্ট টিম ব্রিজগুলোর কাজ সুষ্ঠুভাবে সম্পন্নকরণের জন্য পরামর্শ প্রদান করে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, প্রধান কার্যালয়, ঢাকার নিয়োগ কমিটির বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক  : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, প্রধান কার্যালয় আগারগাঁও  ঢাকার নিয়োগ কমিটির বিরুদ্ধে কার্যসহকারী পদে প্রিলিমিনারি পরীক্ষায় অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা  কালে এনফোর্সমেন্ট টিম নিয়োগ পরীক্ষার জন্য গঠিত বিভাগীয় নির্বাচন কমিটির সভাপতির সাথে অভিযোগের বিষয়ে কথা বলে৷ বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব অনুপস্থিত থাকায় নিয়োগ সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করা সম্ভব হয়নি।

তবে অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন রেকর্ডপত্র চাওয়া হয়েছে। পরবর্তীতে রেকর্ডপত্র যাচাইয়ের আলোকে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *