রাজধানীর খিলগাঁও থানা এলাকায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক বিভিন্ন প্রতিষ্ঠান কে জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  রাজধানীর  খিলগাঁও থানা এলাকায় গতকাল বুধবার  ১৯ জুলাই বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ডিএমপি পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট   পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর সিএম লাইসেন্স না থাকার কারণে  “কেক, বিস্কুট, ব্রেড, ফার্মান্টেড ও মিল্ক” বিক্রমপুর ডেইরি এন্ড ফুডস স্টোর, ৩২১, উত্তর গোরান, সিপাহীবাগ,টেম্পো স্ট্যান্ড, খিলগাঁও, ঢাকা-কে উৎপাদন, বিতরণ, বিক্রি  করার অপরাধে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে ১০,০০০ (দশ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়।


বিজ্ঞাপন

এবং একই এলাকায়, একই অপরাধে প্রতিষ্ঠানের পণ্য বিভিন্ন ব্রান্ডের ভোলি বিস্কুট, বিস্কুট, পনির, সল্ট, চকোলেট, কুকিজ, বেবী সল্ট, বিস্কুট বিক্রয়, বিতরণ উৎপাদন ও বাজারজাত করার অপরাধে, মেসার্স কেক টাউন”, ঢাকা-কে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা  এবং মোড়কজাত সনদ গ্রহণ ব্যতিত একই এলাকায় অবস্থিত “স্টার এ্যারাবিয়ান ফুড”, ৩২২/১,উত্তর গোরান, সিপাহীবাজার,খিলগাঁও ঢাকা প্রতিষ্ঠানের পণ্য বিস্কুট, বন পাউরুটি, ব্রেড- বিক্রয়, বিতরণ, উৎপাদন ও বাজারজাত করার অপরাধে “ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮” অনুযায়ী  ৫০০০  (পাঁচ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয় উক্ত, তিনটি প্রতিষ্ঠানকে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ৪০,০০০  (চল্লিশ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়। এছাড়া, একই থানায় অবস্থিত “মুন সিটি”, ১১,১২, তালতলা সিটি, সুপার মার্কেট, খিলগাঁও, ঢাকা এবং “মাদার কেয়ার পার্লার গ্যালারী”, ৪৫/ খিলগাঁও, তালতলা সিটি সুপার মার্কেট (নীচতলা) ঢাকা।

প্রতিষ্ঠান দুটির নিষিদ্ধ পণ্য ধ্বংস করা হয় পাশাপাশি উক্ত মার্কেটের সভাপতি সাধারণ সম্পাদকসহ দোকান মালিকগণকে অবহিত করা হয় যেন লাগেজ পণ্য, নিষিদ্ধ পণ্য ও বিএসটিআইয়ের ছাড়পত্রবিহীন কোন পণ্য বিক্রি, বিতরণ ও বাজারজাত না করা হয় এবং সতর্কতামূলক পরামর্শসহ বিএসটিআইয়’র লিফলেট বিতরণ করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর  নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর  প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোহাম্মদ পারভেজ মিয়া, ফিল্ড অফিসার (সিএম) এবং আহমেদ হোসেন, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর  প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোহাম্মদ পারভেজ মিয়া, ফিল্ড অফিসার (সিএম) এবং আহমেদ হোসেন, পরিদর্শক (মেট্রোলজি) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *