চট্টগ্রাম হলিশহর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মৃত কর্মচারীর কাগজপত্র জালিয়াতি করে অর্থ আত্মসাত এবং চুয়াডাঙ্গা বিআরটিএ অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুস বাণিজ্যের অভিযোগ 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা চট্টগ্রাম জাতীয় সারাদেশ

চট্টগ্রাম  হলিশহর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একজন মৃত  কর্মচারীর কাগজপত্র জালিয়াতি করে গ্রাচ্যুইটির অর্থ উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ 


বিজ্ঞাপন

চট্টগ্রাম প্রতিনিধি :  চট্টগ্রাম  হলিশহর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একজন ইলেকট্রিসিয়ান এর বিরুদ্ধে মৃত্যুবরণকারী কর্মচারীর কাগজপত্র জালিয়াতি করে গ্রাচ্যুইটির অর্থ উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, চট্টগ্রাম -১ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে এনফোর্সমেন্ট টিম অভিযোগকারীর সাথে কথা বলে এবং প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, আগ্রাবাদ, চট্টগ্রাম এর প্রধান প্রকৌশলীর সাথে কথা বলে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন রেকর্ডপত্র চাওয়া হয়েছে। পরবর্তীতে রেকর্ডপত্র যাচাইয়ের আলোকে কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

চুয়াডাঙ্গা বিআরটিএ অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুস বাণিজ্যের অভিযোগ 

 

নিজস্ব প্রতিনিধি  :  চুয়াডাঙ্গা বিআরটিএ অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুস বাণিজ্য ও অন্যান্য অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, ঝিনাইদহ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

পরিদর্শন কালে জানা যায় অভিযোগে বর্ণিত ৫২টি ড্রাইভিং লাইসেন্স নবায়নের জন্য আবেদন করা হয়েছে। লাইসেন্সগুলো ২০০৭/২০০৮ সালে ইস্যুকৃত, যার মেয়াদ ছিল ২০১৩-১৪ পর্যন্ত। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর ২০২০/২১ সালে নবায়নের জন্য আবেদন করা হয়।

উক্ত অফিসের পূর্বের সহকারী পরিচালক লাইসেন্স নবায়নের আবেদন মঞ্জুর করেন। বর্তমান সহকারী পরিচালক ড্রাইভিং লাইসেন্সের জন্ম তারিখের সাথে এনআইডির জন্ম তারিখের মিল না থাকায় জন্ম তারিখ সংশোধনপূর্বক নবায়ন কার্যক্রম গ্রহণ করেছেন বিধায় লাইসেন্স নবায়নের বিষয়টি প্রক্রিয়াধীন।

অভিযান পরিচালনা কালে এই অভিযোগের বিষয়ে বিআরটিএ, প্রধান কার্যালয, ঢাকা হতে তদন্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে মর্মে জানা যায়।সার্বিকভাবে, অভিযোগে বর্ণিত অপ্রাপ্তবয়স্কদের নামে লাইসেন্স ইস্যুর অভিযোগের বিষয়টির সত্যতা পাওয়া যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *