রাজধানীর চকবাজারে ডিএমপি এবং এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় বিএসটিআই এর মোবাইল কোর্টে ৩ টি প্রতিষ্ঠান কে ২,৩০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর  চকবাজার থানা এলাকায় ডিএমপি এবং এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে মেসার্স শাহীন ট্রেডার্স, ৭/১, চকবাজার, ঢাকা প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত পণ্য “সিজনিং মিক্স মশলা” ব্র্যান্ড: শাহী বিক্রি এবং বাজারজাত করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ২টি মামলায় প্রতিটিতে  ১,০০,০০০ (এক লক্ষ) টাকা করে মোট  ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা  জরিমানা প্রদান করা হয়।

এছাড়া একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান দি চিটাগাং স্টোর, ৪২, মৌলভীবাজার, চকবাজার, ঢাকা প্রতিষ্ঠানটিকে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য “ইনফ্যান্ট ফর্মুলা, গুড়া দুধ, পাউডার ড্রিংক” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুযায়ী ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা  জরিমানা  করা হয়। উল্লেখিত প্রতিষ্ঠান ৩টি কে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ২,৩০,০০০ (দুই লক্ষ ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর  নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ হাসিব সরকার এবং  নির্বাহী ম্যাজিস্ট্রেট  কানিজ ফাতেমা লিজা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, মোঃ ফরহাদুর রহমান রিপন, ফিল্ড অফিসার (সিএম),  মোঃ শহীদুল আলম, ফিল্ড অফিসার (সিএম) এবং  সোহানুর রহমান, পরীক্ষক (মেট্রোলজি)   দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা  মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, মোঃ ফরহাদুর রহমান রিপন, ফিল্ড অফিসার (সিএম),  মোঃ শহীদুল আলম, ফিল্ড অফিসার (সিএম) এবং  সোহানুর রহমান, পরীক্ষক (মেট্রোলজি) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *