শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা হিসাবরক্ষন অফিসের অডিটরের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ  এবং রংপুর বদরগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগ

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা রংপুর সারাদেশ

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা হিসাবরক্ষন কার্যালয়ের অডিটরের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ


বিজ্ঞাপন

 

শরীয়তপুর প্রতিনিধি :  শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলা হিসাবরক্ষন কার্যালয়ের অডিটরের বিরুদ্ধে একজন শিক্ষকের এলপিসি’র ফাইল আটকিয়ে ঘুস দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, মাদারীপুর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি কর্তৃক শিক্ষকের এলপিসি’র ফাইল আটকিয়ে ঘুস গ্রহণের সম্পৃক্ততা পাওয়া যায়।

এছাড়া বিকাশের মাধ্যমে অনৈতিক অর্থ লেনদেনের কথা তিনি নিজে স্বীকার করেন। অভিযানকালে উপস্থিত সেবাপ্রার্থীদের মাধ্যমে টিম জানতে পারে যে তিনি নিয়মিতভাবেই এভাবে অনৈতিক উপায়ে ফাইল ট্রান্সফারের কাজ করে মানুষকে হয়রানি করে থাকেন। অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।

রংপুর বদরগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগ

রংপুর প্রতিনিধি :  রংপুর বদরগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারের বিরুদ্ধে সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযুক্ত সার্ভেয়ার, উপজেলা ভূমি অফিস, বদরগঞ্জ হতে বদলি হয়ে কাউনিয়া উপজেলা ভূমি অফিস, রংপুর এ কর্মরত থাকায় তার বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়নি। তবে, মধুপুর ইউনিয়ন ভূমি অফিস, বদরগঞ্জ এর একজন ঝাড়ুদার জমির নাম খারিজের জন্য সেবাগ্রহীতার কাছ থেকে টাকা নিয়ে অভিযোগ সংশ্লিষ্টকে প্রদান করার বিষয়টি দুদক টিমের নিকট স্বীকার করেন।

অভিযান পরিচালনা  কালে আগত সেবাগ্রহীতাগণ অভিযোগ সংশ্লিষ্ট সার্ভেয়ারের বিরুদ্ধে সেবা প্রদানকালে ঘুস গ্রহণের অধিকতর তথ্য টিমের নিকট উপস্থাপন করেন। অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বক্তব্য গ্রহণ এবং সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে পরবর্তীতে কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *