বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ঘোষিত রং ফর্সা কারী ক্রিমে বাজার সয়লাব 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : রাজধানী সহ সারা দেশের সুপার শপ ও কসমেটিকস এর দোকানে বিএসটিআই এর নিষিদ্ধ ঘোষিত স্কিন ক্রিমে সলাভ হয়ে গেছে বলে জানা গেছে, এসব স্কিন ক্রিমের ক্ষতিকর প্রভাবে মানব দেহের ত্বকে বিশেষ করে মুখমন্ডলে স্কিন ক্যান্সার সহ নানাবিধ রেগে আক্রান্ত হওয়ার সম্ভবনা শতভাগ। এ বিষয়ের বিএসটিআই এর নিষেধাজ্ঞা ও প্রচার প্রচারনা কোন কাজে আসছে না উপরোন্ত ঔষধের ফার্মেসি থেকে শুরু করে দেশের বিভিন্ন জেলা উপজেলার বিপনি-বিতানে, সুপার শপ ও কসমেটিকস এর দোকানে বিএসটিআই এর নিষিদ্ধ ঘোষিত রং ফর্সা করী ক্রিম বিক্রির ধুম লেগেছে। বিএসটিআই এর প্রধান কার্যলয়, বিভাগীয় কার্যলয় সহ জেলা কার্যলয়ের কর্মকর্তারা এসব রং ফর্সা কারী ক্রিম বিক্রির অভিযোগে বিভিন্ন প্রতিষ্ঠান কে জেল জরিমানা সহ ধধংস করা হচ্ছে এসব রং ফর্সা কারী ক্রিমের মজুদ তারপরও যেন শেষ ই হচ্ছে না  এসব রং ফর্সা কারী ক্রিমের মজুদ।


বিজ্ঞাপন

সম্প্রতি গাজীপুর জেলার টঙ্গী পূর্ব থানা এলাকায় এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় বিএসটিআই এর প্রধান কার্যলয়ের কর্মকর্তারা মোবাইল কোর্ট পরিচালনা করে। উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে, বিএসটিআই কর্তৃক  নিষিদ্ধ ঘোষিত পণ্য স্কিন ক্রিম বিক্রি এবং বাজারজাত করার অপরাধে দুইটি প্রতিষ্ঠান কে প্রথম টি  মেসার্স জান্নাত এন্টারপ্রাইজ, টঙ্গী বাজার, গাজীপুর-কে  ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা এবং অপর টি   হক এন্টারপ্রাইজ, টঙ্গী বাজার, গাজীপুর-কে ১৭,০০০ (সতের হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়। এছাড়া উক্ত মার্কেটে প্রাপ্ত সকল অবৈধ স্কিন ক্রিমসমূহ ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।

এছাড়া একই এলাকায় অবস্থিত একটি ফিলিং স্টেশন মেসার্স মিতালী ফিলিং স্টেশন, টঙ্গী বাজার, গাজীপুর ফিলিং স্টেশনটিকে জ্বালানী তেল পরিমাপে কম প্রদান করার অপরাধে ফিলিং স্টেশনটিকে  ৪০,০০০ (চল্লিশ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়। উপরোক্ত প্রতিষ্ঠান ৩টি কে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ৮২,০০০ (বিরাশি হাজার) টাকা  জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর প্রধান কার্যলয়ের কর্মকর্তা  আজমির খান মজলিস, ফিল্ড অফিসার (সিএম) ও সিরাজুম মুনিরা, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই  দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *