ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া ইউনিয়নে নির্মাণাধীন সেতু ধসে পড়া ও নির্মাণ কাজে অবহেলার অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

দুদক এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।নিজস্ব প্রতিনিধি  :  ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া ইউনিয়নে নির্মাণাধীন ব্রিজটির গার্ডার ও কলাম নির্মাণ করা হলেও স্ল্যাব বসানো হয়নি ও এপ্রোচ রোড নির্মাণ করা হয়নি। স্থানীয়দের ভাষ্যমতে, পাটাতনের নিচে বাঁশের খুঁটি দ্বারা সেন্টারিং এর কাজ ভালোভাবে করা হয়নি বলে ঠিকাদারের বিরুদ্ধে নির্মাণাধীন সেতু ধসে পড়া ও নির্মাণ কাজে অবহেলার অভিযোগ উঠেছে। এবিষয়ে দুর্নীতি দমন কমিশন দুদক এনফোর্স টিমের অভিযান পরিচালনা করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, ঠিকাদারের বিরুদ্ধে নির্মাণাধীন সেতু ধসে পড়া ও নির্মাণ কাজে অবহেলার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, ফরিদপুর হতে ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া ইউনিয়নে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম এলজিইডি, ভাঙ্গা উপজেলা প্রকৌশলীর নিকট থেকে অভিযোগে উল্লিখিত ইউনিয়নের বৈঠাখালী খালের ওপর নির্মাণাধীন ব্রিজের বিষয়ে তথ্য সংগ্রহ করে।

পরবর্তীতে টিম অভিযোগ সংশ্লিষ্ট ব্রিজটি সরেজমিনে পরিদর্শন করে উপজেলা প্রকৌশলী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্থানীয়দের বক্তব্য শ্রবণ কre অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

ভেঙ্গে পড়া নির্মাণাধীন ব্রিজ সরেজমিনে গিয়ে তদন্ত করছে দুদকের এনফোর্সমেন্ট টিমের সদস্যরা।

পরিদর্শন কালে দেখা যায় ব্রিজটির গার্ডার ও কলাম নির্মাণ করা হলেও স্ল্যাব বসানো হয়নি ও এপ্রোচ রোড নির্মাণ করা হয়নি। স্থানীয়দের ভাষ্যমতে, পাটাতনের নিচে বাঁশের খুঁটি দ্বারা সেন্টারিং এর কাজ ভালোভাবে করা হয়নি বলে হঠাৎ পানির চাপে বাঁশের সেন্টারিং ভেঙে পড়ে যায়। উপজেলা প্রকৌশলী জানান যে, কাজটি এখনো চলমান আছে এবং চুক্তিপত্রে ২৯-০৬-২০২৩ এর মধ্যে কাজ সম্পন্ন হওয়ার কথা থাকলেও যথাসময়ে কাজ সম্পন্ন হয়নি বিধায় নতুন করে সময় বৃদ্ধি করা হবে। এনফোর্সমেন্ট টিম ব্রিজটির কাজ যথাযথভাবে সম্পন্ন হওয়ার পর ঠিকাদারকে বিল পরিশোধে সংশ্লিষ্টদের পরামর্শ প্রদান করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *