লালমোহন পৌরসভার মেয়রসহ ৪ জনের বিরুদ্ধে ৪৩ লাখ ৮৮ হাজার ৯১২ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  : সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ভোলা জেলার লালমোহন পৌরসভার মেয়রসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক৷ দুর্নীতি দমন কমিশন বরিশাল সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক রাজ কুমার শাহা  মঙ্গলবার ২৫ জুলাই, এই মামলা দায়ের করেছেন। মামলায় মেয়রসহ ৪ জন আসামির বিরুদ্ধে ৪৩ লাখ ৮৮ হাজার ৯১২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।


বিজ্ঞাপন

মামলার এজাহারে বলা হয়, পরস্পর যোগসাজশ, অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে লালমোহন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের উত্তর অডিটোরিয়ামের (পার্ট-১, পার্ট-২ ও পার্ট-৩) নির্মাণ কাজ যথাযথভাবে না করে সরকারি ৪৩ লাখ ৮৮ হাজার ৯১২ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, লালমোহন পৌরসভার মেয়র এমদাদুল ইসলাম তুহিন (৫৪), ফিরোজপুরের নির্বাহী প্রকৌশলী  ধ্রুব লাল দত্ত বণিক (৫৫) , লালমোহন পৌরসভার  উপ সহকারী প্রকৌশলী নিজাম উদ্দিন (৪৯) ,  রিয়াজ স্টোর নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক কামাল হোসেন রিয়াজ (৫১) যোগসাজশ করে অডিটোরিয়াম নির্মানে ৪৩ লাখ ৮৮ হাজার ৯১২  টাকা আত্মসাৎ করেছেন।

দুদকের সহকারী পরিচালক রাজ কুমার সাহা জানান, লালমোহনের পৌর মেয়র, প্রকৌশলী, ঠিকাদার পরস্পরের যোগসাজশে অডিটোরিয়াম নির্মান প্রকল্পে সরকারি অর্থ আত্মসাত করেছেন। মামলাটি তদন্তের জন্য কর্মকর্তা নিয়োগ দেবে দুদক। আসামীদের পেনাল কোডের ৪০৯,১০৯ সহ ১৯৪৭ সালের দূর্নীতি দমন আইনের ৫(২) অনুসারে অভিযোগ আনা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *