নারায়নগঞ্জের রূপগঞ্জ থানা এলাকায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ২ লাখ টাকা জরিমানা আদায়, মালামাল ধধংস  সহ কারখানা সিলগলা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক  : নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানা এলাকায় গত সোমবার  ২৪ জুলাই, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা  কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য মশার কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে নিহা ইন্টারন্যাশনাল, ৭৯, মৈকুলী, রুপসী-১৪৬৪, তারাবো পৌরসভা, রুপগঞ্জ, নারায়ণগঞ্জ-কে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা  মেসার্স মনির কেমিক্যাল ওয়ার্কস, ৬৩০, খাতুন, তারাবো পৌরসভা, রুপগঞ্জ, নারায়ণগঞ্জ -কে টাকা ১,০০,০০০ (এক লক্ষ) মাত্র এবং নূহা কেমিক্যাল ওয়ার্কস, ৬৩০, খাতুন, তারাবো পৌরসভা, রুপগঞ্জ, নারায়ণগঞ্জ-কে  ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা  জরিমানা প্রদান করা হয়।


বিজ্ঞাপন

এছাড়া মেসার্স মনির কেমিক্যাল ওয়ার্কস, ৬৩০, খাতুন, তারাবো পৌরসভা, রুপগঞ্জ, নারায়ণগঞ্জ-কে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত পণ্য মশার কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা  করা হয়। মেসার্স মনির কেমিক্যাল ওয়ার্কস, ৬৩০, খাতুন, তারাবো পৌরসভা, রুপগঞ্জ, নারায়ণগঞ্জ প্রতিষ্ঠানটিকে সীলগালা করে বন্ধ করে দেওয়া হয় এবং প্রতিষ্ঠানটিতে প্রাপ্ত সকল অবৈধ মশার কয়েলসমূহ  ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।  উল্লেখিত  প্রতিষ্ঠানসমূহকে-কে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট  ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা  জরিমানা প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর প্রধান কার্যলয়ের সহকারী পরিচালক জিশান আহমেদ তালুকদার এর উপস্থিতিতে প্রসিকিউটর হিসেবে মোঃ আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *