বাংলাদেশের অভ্যন্তরীণ ইস্যুতে কথা না বলতে ১৩ দেশের রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের ডেকে সতর্ক বার্ত 

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক :   বাংলাদেশের অভ্যন্তরীণ ইস্যুতে কথা না বলতে ১৩ দেশের রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের ডেকে সতর্ক করা হয়েছে বলে জানা গেছে।


বিজ্ঞাপন

বুধবার (২৬ জুলাই) ফরেন সার্ভিস একাডেমিতে রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের ব্রিফ করার জন্য ডাকা হয়। পরে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
তিনি বলেন, হিরো আলমের ওপর হামলার মতো একটি বিছিন্ন ঘটনাকে কেন্দ্র করে নজিরবিহীন চিঠি দেয়া হয়েছে, তবে তা খণ্ডিত চিত্র। যা ছিল অযাচিত ও অপ্রয়োজনীয়। তাই যৌথ বিবৃতির উদ্দেশ্য নিয়ে আশঙ্কা রয়েই যায়

তাদের আমরা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কথা না বলতে আহ্বান জানিয়েছি। ভবিষ্যতে এ বিষয়ে সচেতন থাকতেও তাদের সতর্ক করা হয়েছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের দেয়া বিবৃতি ভিয়েনা কনভেনশনের সঙ্গে সাংঘর্ষিক।এ বিষয়ে প্রতিমন্ত্রী তাদের স্মরণ করিয়ে দিয়েছেন ভিয়েনা কনভেশন অনুযায়ী যেকোনো বিষয়ে কথা বলার আগে পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানাতে হবে।

এ বিষয়ে ১৩টি মিশনের পররাষ্ট্র দফতরেও চিঠি পাঠানো হবে বলে জানান প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তবে রাষ্ট্রদূত ও মিশন প্রধানরা বলছেন, নির্বাচনে সহযোগিতামূলক আচরণের ভিত্তিতেই তারা বিবৃতি দিয়েছিলেন। এতে অন্য কোনো উদ্দেশ্য নেই। (তথ্য সূত্র ও ছবি : ডিফেন্স রিসার্চ ফোরাম)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *