ব্রাহ্মণবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী এবং ঠাকুরগাঁওয়ের রাণীশংককৈল উপজেলার ঠিকাদারের বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের  যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারীর বিরুদ্ধে রোগীদের  চিকিৎসার অর্থ দাবি ও  হয়রানীর  অভিযোগ


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিনিধি  :  ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী (টিএলসি) এর বিরুদ্ধে যক্ষা রোগীদের চিকিৎসা প্রদানে অর্থ দাবি ও রোগীদের হয়রানি করার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কুমিল্লা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।অভিযানকালে টিম ছদ্মবেশে উক্ত স্বাস্থ্য কমপ্লেক্সে আগত সেবাগ্রহীতাদের সাথে কথা বলে। তাদের নিকট হতে অর্থ দাবী ও হয়রানির বিষয়ে টিম প্রাথমিক সত্যতা পায়। অভিযানকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিমকে জানান ইতোপূর্বেই অভিযোগ সংশ্লিষ্টের নামে এ বিষয়ে অভিযোগ পাওয়ায় সতর্ক করা হয়েছে। টিম পরবর্তীতে উক্ত বিষয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে।

 

ঠাকুরগাঁওয়ের রাণীশংককৈল উপজেলার রাস্ত সংস্কর কাজে ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ 

 

নিজস্ব প্রতিনিধি  :  ঠাকুরগাঁওয়ের রাণীশংককৈল উপজেলার রাস্ত সংস্কর কাজে ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার ও অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলায় দুদক, জেলা কার্যালয়, ঠাকুরগাঁও হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট টিম ঠাকুরগাঁও সড়ক বিভাগের একজন নিরপেক্ষ প্রকৌশলীসহ সরেজমিনে উক্ত রাস্তা পরিদর্শন করে। প্রকল্পের নথিপত্র পর্যালোচনায় জানা যায়, রাণীশংকৈল উপজেলার কাদীহাট বটতলী থেকে ভরনিয়াহাট পর্যন্ত ২ কি.মি রাস্তার সংস্কার কাজ প্রায় এক মাস আগে সম্পন্ন হয়েছে।

নিরপেক্ষ প্রকৌশলীর সহায়তায় উক্ত দুটি স্থান হতে রাস্তা সংস্কার কাজের গুনগতমান পরীক্ষার নিমিত্ত নমুনা সংগ্রহ করা হয়। এছাড়াও ডিজিটাল স্কেলের সাহায্যে রাস্তার সিল কোটের উচ্চতা সঠিক রয়েছে কি-না তা যাচাই করার জন্য রাস্তাটির কয়েকটি স্থানে পরিমাপ করা হয়।

অভিযান পরিচালনা  কালে এলজিইডির উপজেলা প্রকৌশলী জানান টেন্ডার ডকুমেন্টস অনুসারে শিডিউল মোতাবেক বিটুমিন সহ অন্যান্য উপকরণ ব্যবহার করে সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে এবং সংস্কার কাজে কোন অনিয়ম হয়নি।সংগৃহীত নমুনার ল্যাব রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত রিপোর্ট দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *