রংপুর বিএসটিআইয়ের সার্ভিল্যান্স অভিযানে ৫টি চীপস ফ্যাক্টরী সীলগালা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার  ২৭ জুলাই, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর বিভাগীয়  কার্যালয়ের উদ্যোগে রংপুর জেলার, কাউনিয়া উপজেলার বিভিন্ন এলাকায় সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে মেসার্স মিফতাহুল ফুড প্রোডাক্টস, বেইলিব্রীজ, কাউনিয়া, রংপুর, প্রতিষ্ঠানটির ১টি ব্রান্ডের লাইসেন্স থাকলেও বালু দিয়ে ভাজা চিপস ৬ মাস পূর্বে পরীক্ষণের জন্য প্রেরণ করা হলে অকৃতকার্য হয় এবং প্রতিষ্ঠানটি বরাবর কারণ দর্শানোর নোটির প্রদান করা হয় ও উৎপাদন, বিক্রয়- বিতরণ বন্ধ রাখতে বলা হয়।

অথচ প্রতিষ্ঠানটি ০৭টি ব্র্যান্ডের চিপস উৎপাদন করছে এবং প্রতিটি চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি এখনও বালু দিয়ে ভেজে চিপস উৎপাদন করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য সীলগালা করা হয়েছে।

মেসার্স সাফা ফুড প্রোডাক্টস, ভুতছড়া, মাঝপাড়া, কাউনিয়া, রংপুর, প্রতিষ্ঠানটির কোন কাগজপত্র না থাকলেও ২টি ব্র্যান্ডের চিপস উৎপাদন ও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য সীলগালা করা হয়েছে।

মেসার্স আরিফা ফুড প্রোডাক্টস, সাব্দী, কাউনিয়া, রংপুর, প্রতিষ্ঠানটির ৪টি ব্র্যান্ডের অনুমোদন থাকলেও ৭টি ব্র্যান্ডের চিপস উৎপাদন করছে এবং বিএসটিআই বাধ্যতামূলক পণ্য লজেন্স অন্য প্রতিষ্ঠানের নামে উৎপাদন করছে। এই প্রতিষ্ঠানটিও চিপস উৎপাদন ও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য লজেন্স তৈরীর কারখানা ও প্লাস্টিকের খেলনা সংরক্ষণের স্থান সীলগালা করা হয়েছে।

মেসার্স মিতু ফুড প্রোডাক্টস, ভুতছড়া, কাউনিয়া, রংপুর, প্রতিষ্ঠানটির কোন কাগজপত্র না থাকলেও ২টি ব্র্যান্ডের চিপস উৎপাদন ও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য সীলগালা করা হয়েছে।

মেসার্স নাফে ফুড প্রোডাক্টস, টেপামধুপুর, কাউনিয়া, রংপুর, প্রতিষ্ঠানটির ১টি ব্র্যান্ডের অনুমোদন থাকলেও ৬টি ব্র্যান্ডের চিপস উৎপাদন করছে এবং বিএসটিআই বাধ্যতামূলক পণ্য চানাচুর অন্য প্রতিষ্ঠানের নামে উৎপাদন করছে। এই প্রতিষ্ঠানটিও চিপস এর প্যাকেটে প্লাস্টিকের খেলনা, অক্ষর, এডিবল জেল এবং লজেন্স প্রদান করছে। প্রতিষ্ঠানটি সাময়িক উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য কারখানা সীলগালা করা হয়েছে।

উক্ত ৫টি প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরর জন্য আলামত জব্দ করা হয়। উক্ত অভিযান মফিজ উদ্দিন আহমাদ, উপ-পরিচালক (মেট্রোলজি) ও বিভাগীয় অফিস প্রধান এর নেতৃত্বে পরিচালিত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম), প্রকৌঃ জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম), খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)। বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি)  মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও  জনস্বার্থে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের এ ধরনের অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *