রাষ্ট্র ক্ষমতায় গেলে আওয়ামী লীগ ও বিএনপি’র চরিত্র এক——– মুজিবুল হক চুন্নু

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

বক্তব্য রাখছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি এবং জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও কৃষক দলের সভাপতি মো:  সাইদুর রহমান টেপা।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার  ২৭ জুলাই,  জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি-আওয়ামী লীগ দুই দলই জনগনের কথা বলে, ক্ষমতায় গেলে জনগণকে ভুলে যায়। ক্ষমতায় থেকে বিএনপি দুর্নীতি-লুটপাট করেছে, আওয়ামী লীগ লুটপাট-দুর্নীতি করছে। বিএনপি গনতান্ত্রিক ও সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে, আওয়ামী লীগ করছে।

বিএনপি বিরোধী দল-মত জুলুম নির্যাতনের মাধ্যমে দমন করার চেষ্টা করেছে, আওয়ামী লীগ করছে। বিএনপি ভোটার বিহীন নির্বাচন করেছে, আওয়ামী লীগ করছে। বিএনপি জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা করেছে, আওয়ামী লীগ করছে। রাষ্ট্র ক্ষমতায় গেলে বিএনপি ও আওয়ামী লীগের চরিত্র এক। এরা শুধুই নিজ দলীয় কর্মীদের ভাগ্যের উন্নয়ন করে, সাধারণ জনগণের জন্য কিছু করে না।

তিনি আজ দুপুর ২টায় মাগুরা জেলার আসাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত মাগুরা জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন। এসময় পার্টি মহাসচিব বলেন, জাতীয় নির্বাচন সামনে এলেই ভোট গ্রহণ প্রক্রিয়া নিয়ে আন্দোলন শুরু হয়। এক দল আজ আবার রাজপথে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি তুলছে।

আওয়ামী লীগও একসময় একই দাবীতে রাজপথে আন্দোলন করেছে। বিএনপি-আওয়ামী লীগের মধ্যে যে দল ক্ষমতার বাইরে থাকে তারাই রাজপথে সুষ্ঠ-অবাধ-নিরপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলন করে। কিন্তু গত বত্রিশ বছরে এই দুই দল পালাক্রমে ক্ষমতায় গিয়ে একটা ভাল নির্বাচন ব্যবস্থা তৈরী করে নাই।

বরংচ বিভিন্ন সময় এই দুই দল তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সম্পর্কে বিরূপ মন্তব্য করে এই ব্যবস্থাকে বিতর্কিত করেছে। আমরা এতকিছু বুঝি না। আমরা একটি অবাধ-নিরপেক্ষ-সুষ্ঠ নির্বাচন চাই। জনগণের ভোট জনগণ দিবে, যার ভোট সেই দেবে। জনগণ নিজেদের ভোটাধিকার নিজেরা প্রয়োগ করে নিজের নেতা নিজেরাই নির্বাচন করবে। সরকারের উচিত সবাইকে নিয়ে একটি অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা।

মাগুরা জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোছাঃ সেলিনা হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও খুলনা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
চেয়ারম্যানের উপদেষ্টা এড. জহিরুল হক জহির, সাংগঠনিক সম্পাদক সুমন আশরাফ, সাহিত্য ও কৃষ্টি বিষয়ক সম্পাদক এড. খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মন্ডল মানিক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য হাবিবুর রহমান হাবিব, জেলার সদস্য সচিব খান রবিউল হক মিঠু, আব্দুল আজিজ, এমদাদুল হক বাচ্চু, মুফতি ফিরোজ শাহ, জেলা জাতীয় পার্টির নেতা মুরাদ হোসেন, আসাদুজ্জামান আসাদ, আঃ কুদ্দুস বিশ্বাস, ওয়াহেদুজ্জামান আসাদ, খোরশেদ আলমগীর, অহিদুজ্জামান সাইদ।

মাগুরা জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক মোঃ সিরাজুস সায়েফিন সাঈফের সঞ্চালনায় এই অনুষ্ঠানে বিভিন্ন উপজেলা / থানা ও ইউনিয়ন থেকে আগত বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বৃন্দ অংশ গ্রহণ করেন ।

সম্মেলনে মোছাঃ সেলিনা হাসান কে সভাপতি, খান রবিউল হক মিঠু কে সাধারণ সম্পাদক ও মোঃ সিরাজুস সায়েফিন সাঈফ কে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব দিয়ে মাগুরা জেলা জাতীয় পার্টির কমিটি ঘোষণা করা হয়


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *