বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, শরীরগঠন, ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের সব ইভেন্টেই চ্যাম্পিয়ন ডিএমপি

Uncategorized খেলাধুলা জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, শরীরগঠন, ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ-২০২২ এর সকল ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


বিজ্ঞাপন

রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে এই চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার ও বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, শরীরগঠন, ভারোত্তোলন ক্লাবের সভাপতি খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার ও বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, শরীরগঠন, ভারোত্তোলন ক্লাবের সাধারণ সম্পাদক আর এম ফয়জুর রহমান পিপিএম।

কুস্তিতে মোট ৩৬টি পদকের মধ্যে ১৪টি পদক জিতে প্রথম স্থান অর্জন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এর মধ্যে ১০টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১টি তাম্র পদক জিতে ডিএমপি। ২টি স্বর্ণ, ১টি রৌপ্য ও ১টি তাম্র পদক অর্জন করে দ্বিতীয় স্থান অর্জন করেছে ময়মনসিংহ রেঞ্জ এবং ১টি স্বর্ণ ও ২টি রৌপ্য পদক জিতে টুর্নামেন্টে তৃতীয় হয়েছে রংপুর রেঞ্জ।

বক্সিংয়ে মোট ৩৯ টি পদকের মধ্যে ১১টি পদক জিতে প্রথম স্থান অর্জন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এর মধ্যে ৬টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ২টি তাম্র পদক জিতে ডিএমপি। ৩টি স্বর্ণ পদক অর্জন করে দ্বিতীয় স্থান অর্জন করেছে রাজশাহী রেঞ্জ এবং ১টি স্বর্ণ পদকসহ ৭টি পদক জিতে টুর্নামেন্টে তৃতীয় হয়েছে এপিবিএন।

ভারোত্তলোনে মোট ২টি স্বর্ণ ও ১টি রৌপ্য পদক নিয়ে প্রথম স্থান অর্জন করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ১টি স্বর্ণ পদক জিতে দ্বিতীয় স্থান অর্জন করেছে বরিশাল রেঞ্জ এবং ২টি রৌপ্য পদক জিতে টুর্নামেন্টে তৃতীয় হয়েছে ঢাকা রেঞ্জ।

শরীরগঠনে ১টি স্বর্ণ পদক নিয়ে প্রথম স্থান অর্জন করেছে ডিএমপি, ১টি রৌপ্য পদক নিয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও ১টি তাম্র পদক জিতে তৃতীয় স্থান অর্জন করেছে সিলেট রেঞ্জ।

কুস্তি, বক্সিং, শরীরগঠন, ভারোত্তোলন প্রতিযোগিতার সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমাদের উদ্দেশ্য হলো প্রকৃতপক্ষে যারা মেধাবী, যারা অগ্রগামী তারা যেন এই প্রতিযোগিতার মাধ্যমে পুরস্কৃত হয়ে আরো এগিয়ে যেতে পারেন। তাহলে সামনের দিনে আমরা আরো ভালো ফলাফল করতে পারব।

তিনি আরো বলেন, আমরা চমৎকার প্রতিদ্বন্দ্বিতামূলক কুস্তি খেলা উপভোগ করলাম। এখানে কেউ জিতবে কেউ হারবে, তাতে কষ্ট পাওয়ার কিছু নেই। বেশি বেশি অনুশীলনের মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশের খেলোয়াড়রা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য লাভ করবেন। আন্তর্জাতিক পর্যায়ে এই ইভেন্টগুলোতে সফল হওয়ার জন্য যা যা করার দরকার সবই করা হবে। জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে খেলোয়াড়রা ভালো করে পুলিশ বাহিনীর সুনাম বৃদ্ধি করবেন।

প্রতিটি ইভেন্টে ডিএমপি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় প্রত্যেককে ধন্যবাদ ও অভিনন্দন জানান এবং খেলোয়াড় ও কোচিং স্টাফদের পুরস্কার দেওয়ার ঘোষণা দেন ডিএমপি কমিশনার। ভবিষ্যতে আরো ভালো করার প্রত্যাশা করেন তিনি। খেলা শেষে বিজয়ীদের মাঝে ট্রফি, পদক ও সার্টিফিকেট প্রদান করেন কমিশনার।

উল্লেখ্য, গত ২৫ জুলাই রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে টুর্নামেন্টে ৪টি ইভেন্টে বাংলাদেশ পুলিশের ১৭টি ইউনিট (ডিএমপি, এপিবিএন, সিএমপি, ঢাকা রেঞ্জ, রাজশাহী রেঞ্জ, চট্টগ্রাম রেঞ্জ, ময়মনসিংহ রেঞ্জ, রংপুর রেঞ্জ, সিলেট রেঞ্জ, আরএমপি, শিল্প পুলিশ, এসবি, বরিশাল মেট্রোপলিটন পুলিশ, টেলিকম, খুলনা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ একাডেমি ও বরিশাল রেঞ্জ) অংশগ্রহণের মধ্য দিয়ে পর্দা উঠেছিলো এই চ্যাম্পিয়নশিপের। আজ একই ভেন্যুতে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে পর্দা নামে বাংলাদেশ পুলিশ কুস্তি, বক্সিং, শরীরগঠন, ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের।

এসময় এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; উপ-পুলিশ কমিশনারগণ ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *