সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি : বিএমএসএস তীব্র নিন্দা প্রতিবাদ

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় জমি সংক্রান্ত একটি ভিডিও প্রতিবেদন প্রকাশের জেরে “দৈনিক গণতদন্ত” পত্রিকার নিজস্ব প্রতিবেদককে শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী পরিচয়ধারী মুঠোফোনের মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে।


বিজ্ঞাপন

হুমকির ঘটনায় সাংবাদিক মোঃ মোজাহিদ বৃহঃস্পতিবার (২৭ জুলাই) গাজীপুরের শ্রীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।


বিজ্ঞাপন

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৫ জুলাই, শ্রীপুর পৌর এলাকার বৈরাগীরচালা গ্রামে জমি সংক্রান্ত বিষয়ে তিনি একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করেন। ওই প্রতিবেদনে শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম মোল্লা এর নাম উঠে আসে। সেই প্রতিবেদনের সূত্র ধরে প্রতিবেদককে ভয়-ভীতি ও হুমকি প্রদান করে।

গত ২৫ জুলাই বিকাল ৩:০৩ মিনিটে সাইফ তার ব্যবহৃত মোবাইল নং- (০১৬২৩৬৯২৬৬৩) থেকে সংবাদকর্মী মোজাহিদ এর ব্যক্তিগত মুঠোফোনে (০১৭১৩৯০২৮৩৮) অকথ্য ভাষায় গালাগালিসহ টালবাহানা মূলক কথা বলে এবং কথাবার্তার একপর্যায়ে তাকে খুন করে লাশ গুম করবে জানিয়ে সংযোগটি কেটে দেয়।

এ ঘটনায় সংবাদকর্মী মোজাহিদ তার সকল সহকর্মীদের অবগত করেন। হুমকি দাতার কথাবার্তায় তার ক্ষতিসাধনের আশংকা রয়েছে বলে জীবনের নিরাপত্তা চেয়ে শ্রীপুর থানায় একটি অভিযোগ করেন।

সংবাদকর্মী মো. মোজাহিদ বলেন, অসহায় হতদরিদ্রদের হক বিনষ্টকারীরা প্রকৃত সুবিধা ভোগীদের বঞ্চিত করে জমি জবরদখল করে। এতে ভুক্তভোগী পরিবার কর্তৃক পৌর আওয়ামী লীগ নেতা নূরে আলম মোল্লার নাম উঠে আসে। একজন পেশাদার সংবাদ কর্মী তার পেশাগত দায়িত্ব অনুযায়ী আমজনতার কথা তুলে ধরবে এটাই স্বাভাবিক। এই হুমকি রাষ্ট্রের অতন্দ্র প্রহরী সংবাদকর্মীদের জন্য একটি অশনিসংকেত বলেও তিনি দাবি করেন।

সামাজিক দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদ প্রকাশের পর লুন্ঠনকারীদের স্বার্থসিদ্ধিতে ব্যাঘাত ঘটেছে আর সামাজিক দায়িত্ব পালন করতে গিয়ে সংবাদ প্রকাশের পর লুন্ঠনকারীদের স্বার্থসিদ্ধিতে ব্যাঘাত ঘটেছে বলেই এ হুমকির দিয়েছেন বলে ওই রেকর্ডটিতে স্পষ্ট হয়।

হুমকিদাতা সাইফ (২৫) গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা কলেজ ছাত্রলীগের সভাপতি পদ প্রার্থী। সে শ্রীপুর চৌরাস্তা এলাকার আইয়ুব আলী ডাক্তারের সন্তান।

হুমকির বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে ছড়িয়ে পড়ে। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হুমকিদাতাকে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন নেটিজেনরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *