বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের মাদক বিরোধী পৃথক অভিযানে ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ১৯৪০০ পিস ইয়াবা সহ ১ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের মাদক বিরোধী বিশেষ অভিযানে ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যাবসায়ী কে আটক করা হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক  লে.কর্ণেল মো: মহিউদ্দীন আহমেদ বিজিবিএমএস।


বিজ্ঞাপন

তিনি জানান,  বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক পৃথক অভিযানে ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

শনিবার  ২৯ জুলাই,  রাতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ নাইট্যংপাড়া এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ বিওপি হতে দুইটি চোরাচালান প্রতিরোধী টহলদল উল্লেখিত  এলাকায় গিয়ে  কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বনের আড়ি পেতে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ১২ টা ৪৫ মিনিটের সময়  টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী অতিক্রম করে উল্লেখিত যায়গার দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই দ্রুত দৌড়ে পালানোর সময় তাদের হাতে থাকা একটি পোটলা মাটিতে পড়ে যায় এবং তারা রাতের অন্ধকারের সুযোগে দ্রুত পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত যায়গায় তল্লাশী অভিযান পরিচালনা করে একটি পোটলার ভেতর হতে ২.১৩০ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় ১ টা ৩০ মিনিট  পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

অপরদিকে, আজ সকালে গোপন সংবাদের ভিত্তিতে দায়িত্বপূর্ণ শীলখালী অস্থায়ী চেকপোস্টে টেকনাফ হতে কক্সবাজারগামী একটি প্রাইভেটকার থামিয়ে প্রাইভেটকারটি তল্লাশী করে চালকের সীটের ডান পার্শ্বে বডির ভিতরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১০,০০০ (দশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে প্রাইভেটকারসহ চালক মোঃ সাদ্দাম হোসেন (২৮), পিতা-মোঃ রশিদ, মাতা-ছালেহা বেগম, গ্রাম- উলাল পাড়া, পোস্ট- টেকনাফ, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার-কে আটক করা হয়। চালককে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ সড়কপথ ব্যবহার করে টেকনাফ হতে কক্সবাজারে মাদকদ্রব্য পাচার করে আসছে।

এর আগে গত শুক্রবার  ২৮ জুলাই,  রাতে গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র টহলদল দায়িত্বপূর্ণ নাজিরপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে একজন মাদক কারবারীর ফেলে যাওয়া ব্যাগের ভেতর হতে ৯,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক  লে.কর্ণেল মো: মহিউদ্দীন আহমেদ বিজিবিএমএস, আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে দেশের যুব সমাজ কে মাদকের ভয়াল ছোবল থেকে রক্ষা করতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *