ডিএনসি’র ঢাকা মেট্রো :(দক্ষিণ) এর মাদক বিরোধী অভিযানে ১২০০০ পিস ইয়াবা সহ ২ জন গ্রেফতার 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

ইয়াবা সহ গ্রেফতার কৃত ২ জন মাদক ব্যাবসায়ী ও পাচারকারী।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডিএনসি’র  ঢাকা মেট্রো (দক্ষিণ) এর মাদক বিরোধী বিশেষ  অভিযানে  কক্সবাজার-ঢাকা রুটের টাইম ট্রাভেলস এসি স্লীপার কোচের হেল্পারসহ কক্সবাজার ভিত্তিক ২  ইয়াবা ব্যাবসায়ী ও  পাচারকারী কে ১২০০০ পিস ইয়াবা সহ গ্রেফতার করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে , মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় কর্তৃক কক্সবাজার থেকে রাজধানী ঢাকায় ইয়াবা পাচারকারী সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান অব্যাহত আছে। কার্যালয়ের উপপরিচালক জনাব মোঃ মাসুদ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে সর্বশেষ জুন-জুলাই মাসে ৯৯,৫২৭ পিস ইয়াবাসহ ৮২ জনকে আটক করা হয়। এরই ধারাবাহিকতায় খিলগাঁও সার্কেলের পরিদর্শক মো: আব্দুর রহিম এর নেতৃত্বে একটি টীম আজ ২৯/০৭/২০২৩ তারিখ ভোররাত থেকে দুপুর অবধি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগরীর উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালায়। এ সময় ১২০০০ (বার হাজার) পিস ইয়াবাসহ কক্সবাজারভিত্তিক মাদক পাচারকারী মোঃ মেহেদী হাসান উজ্জ্বল এবং মোঃ রুবেল মিয়াকে গ্রেফতার করা হয়।

আসামীদের নাম ও ঠিকানা যথাক্রমে  : মোঃ মেহেদী হাসান উজ্জ্বল (২৮), পিতা- মোঃ হালিম মিয়া, পেশাঃ টাইম ট্রাভেলস এসি স্লীপার কোচের হেল্পার;
ঠিকানা- বানিয়াকান্দা, আগিয়াবাজার, পূর্বধলা, নেত্রকোনা এবং মোঃ রুবেল মিয়া (২৮), পিতা-মোঃ আব্দুল মতিন, পেশাঃ রাইড শেয়ারিং এর মোটর বাইক চালক;
ঠিকানাঃ রায়পুর, ঘোষগাও, ধোবউড়া, ময়মনসিংহ

যেভাবে অভিযানঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের খিলগাঁও সার্কেল গত ১৪ই জুলাই ২০২৩ তারিখ ১১৫০০ পিস ইয়াবাসহ ইয়াবার হোম ডেলিভারিম্যান পাঠাওচালক এবং কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা সরবরাহকারীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে কক্সবাজার-ঢাকা রুটের টাইম ট্রাভেলস এসি স্লীপার কোচের হেল্পার এবং একজন রাইড শেয়ারিং এর মোটর বাইক চালকের ইয়াবা কারবারে জড়িত হবার কথা জানা যায়। গতকাল রাতে গোপন সংবাদদাতার মাধ্যমে বিপুল পরিমাণ ইয়াবা পুনরায় পাচারের তথ্য পেলে ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের খিলগাঁও সার্কেল অভিযান চালায়।

ভোর ৪ টার দিকে উত্তরা ৭নং সেক্টর রাজউক রাজিব কসমো শপিং কমপ্লেক্স এর সামনে কক্সবাজার থেকে আগত টাইম ট্রাভেলস এসি স্লীপার কোচ তল্লাশি করে বাসের হেল্পার মোঃ মেহেদী হাসান উজ্জ্বল (২৮) এর কোমড়ে গামছা দিয়ে বাধা অবস্থায় ৮,০০০ (আট হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, কক্সবাজারের শুঁটকি ব্যবসায়ী জনৈক ইমরানের থেকে সে ইয়াবা সংগ্রহ করেছে এবং ইতোপূর্বে আরো ৬টি চালান ঢাকায় নিয়ে এসেছিল।

ইয়াবার গন্তব্য সম্পর্কে জিজ্ঞাসাবাদে সে জানায়, তার বন্ধু রাইড শেয়ারিং এর মোটর বাইক চালক মোঃ রুবেল মিয়ার মাধ্যমে ইয়াবা ঢাকার উত্তরাসহ, গাজীপুর এবং ময়মনসিংহে পৌঁছে দেয়া হয়। তার দেয়া তথ্যমতে আব্দুল্লাহপুর মেসার্স উত্তরা ফিলিংস এন্ড সিএনজি স্টেশনের সামনে থেকে ছদ্মবেশে অবস্থান নেয়া হয়। মোঃ রুবেল মিয়া ঘটনাস্থলে পৌঁছালে তার সাথে থাকা ব্যাগ তল্লাশী করে আরো ৪,০০০ (চার হাজার) পিস ইয়াবা উদ্ধার করা হয়।

সর্বশেষ অবস্থাঃ  গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) এর সংশ্লিষ্ট ধারায় উত্তরা পশ্চিম থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। এই অপরাধের সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড। আসামীকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্যদের আটক করতে অভিযান চলমান আছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) সহকারী পরিচালক সুব্রত সরকার শুভ আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে দেশের যুব সমাজ কে মাদকের ভয়াল ছোবল থেকে রক্ষা করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়নে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো: (দক্ষিণ) এর মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *