বিএসটিআই এর ফরিদপুর জেলা কার্যলয়ের মোবাইল কোর্ট কর্তৃক ২টি পেট্রোল পাম্প ও বেকারি কে ৯৫ ০০০ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  সোমবার  ৩১ জুলাই, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর ফরিদপুর  জেলা কার্যালয়  ও ফরিদপুর জেলার সদর উপজেলা প্রশাসন এর সমন্বয়ে একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে রিয়ো ফিলিং স্টেশন, সি এন্ড বি ঘাট, বেড়িবাঁধ, সদর, ফরিদপুর এর ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫০ মিলি কম পাওয়ায় এবং যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন – ২০১৮” এর ৪৬ ধারা অনুযায়ী ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

জে.কে. ফিলিং স্টেশন, সি এন্ড বি ঘাট, বেড়িবাঁধ, সদর, ফরিদপুর এর পেট্রোল, ডিজেল ও অকটেন ডিসপেন্সিং ইউনিটের সীলগালা বিকৃত করায় এবং যথাযথ অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন – ২০১৮” এর ৫০ ধারা অনুযায়ী ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট  মারিয়া হক  নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর ও  মোঃ বদরুজ্জামান রিশাদ,  নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ফরিদপুর জেলা কার্যালয়ের এর কর্মকর্তা প্রকৌঃ এস, এম সোহরাব হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ হাসিবুর রহমান, পরদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।

একই দিনে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলায় বিএসটিআই এর ফরিদপুর জেলা কার্যলয়ের পৃথক মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মুনমুন বেকারি, বালিয়াকান্দি, রাজবাড়ী কেক ও পাউরুটি পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে উৎপাদনপূর্বক বিক্রয়-বিতরণ করায় “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮” অনুযায়ী ১০,০০০ টাকা জরিমানা করা হয়।

পিওর এগ্রো প্রোডাক্টস, বালিয়াকান্দি, রাজবাড়ী কর্তৃক উৎপাদিত বিস্কুট ও পাউরুটি পণ্যের অনুকূলে মোড়কজাত সনদ গ্রহণ না করে অবৈধভাবে উৎপাদন পূর্বক বিক্রয়-বিতরণ করায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮” অনুযায়ী ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি  মোহাঃ জাহাঙ্গীর ইসলাম বাবু, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, রাজবাড়ীর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ফরিদপুর জেলা কার্যলয়ের কর্মকর্তা আব্দুল  মতিন, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ফরিদপুর ও মোঃ খালিদ হাসান, পরিদর্শক (মেট), বিএসটিআই, ফরিদপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ফরিদপুর জেলা কার্যালয়ের এর কর্মকর্তা প্রকৌঃ এস, এম সোহরাব হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ হাসিবুর রহমান, পরদর্শক (মেট) আব্দুল মতিন, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ফরিদপুর ও মোঃ খালিদ হাসান, পরিদর্শক (মেট)  আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর ফরিদপুর জেলা কার্যলয়ের এরকম অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *