কিশোরগঞ্জে নজরুল হত্যা মামলার  রহস্য উদঘাটনসহ ১ জন আসামি গ্রেফতার করলো পিবিআই 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি  : কিশোরগঞ্জের হোসেনপুরে নজরুল হত্যার রহস্য উদঘাটন সহ হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে আসামী শাহীন মিয়া (২৩) কে গ্রেফতার করেছে পিবিআই কিশোরগঞ্জ জেলা। গতকাল ৩০ জুলাই,  কিশোরগঞ্জ সদর থানাধীন রথখোলা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন

হোসেনপুর থানাধীন বীরকাটিহারী গ্রামের লোকজন নিজেদের মধ্যে আধিপত্য নিয়ে একই এলাকায় দুইটি গ্রুপে বিভক্ত হয়ে দুইটি মসজিদ নির্মান করে নামাজ আদায় করে। কিন্তু উক্ত এলাকায় ঈদগাহ মাঠ একটি থাকায় দুই পক্ষই পূর্ব থেকে ঈদগাহ মাঠে প্রতি বছর ঈদের নামাজ আদায় করে আসিতেছে।

প্রতি বছরের ন্যয় এই বছরও বাদী পক্ষের লোকজন সকাল বেলায় ঈদগা মাঠে নামাজের জন্য উপস্থিত হলে এজাহারনামীয় শরীফ, নয়ন, বাবুল, শরাফ উদ্দিন, রুবেল, ফেরদৌস, আবু সাইদ, শহীদ, কালাম, ছালাম, মেহেদী, রাসেল, হৃদয়, তাইজ উদ্দিন, কাঞ্চন, নজরুল, ফখরুল, মঞ্জ, আঃ হাই, ডালিম, আকাশ, সাগর, রসূল, বাছেদ সহ এজাহার বহির্ভূত আসামী কাজল, আলাল, রমজান, মামুন, সুমন গন পূর্ব-পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে বাদী পক্ষ লোকদের উপর অর্তকিতভাবে হামলা চালায় এবং ইট/পাটকেল নিক্ষেপসহ মারপিট করিয়া নীলা-ফোলা জখম করে। উক্ত হামলায় ডিসিস্ট নজরুল ইসলাম মাথার ডান পাশের শিরায় স্বজোড়ে আঘাত প্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে অন্যান্য লোকজন তাহাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।

এই ঘটনায় মো: ফাইজুল ইসলাম (৩৫), পিতা: মফিজ উদ্দিন, মাতা: সুফিয়া খাতুন, সাং: বীরকাটিহারী, থানা:হোসেনপুর, জেলা:কিশোরগঞ্জ বাদী হোসেনপুর থানার মামলা নং-১০, তারিখ-২৩/০৪/২০২৩, ধারা-১৪৩/১৪৭/১৪৯/৪৪৭/ ৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড।

হোসেনপুর থানার পুলিশ পরিদর্শক মোঃ আসাদুজ্জামান টিটু মামলাটির তদন্তভার গ্রহণ করেন। মামলা রুজু হওয়ার পর থেকেই পিবিআই, কিশোরগঞ্জ জেলার ক্রাইমসিন টিম উক্ত ঘটনার বিষয়ে ছায়া তদন্ত অব্যাহত রাখে। মামলাটি পিবিআই এর সিডিউলভূক্ত হওয়ায় পিবিআই, কিশোরগঞ্জ গত ১৪ মে,  মামলাটি অধিগ্রহন করে। পিবিআই কিশোরগঞ্জ জেলার উপ-পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ আফতাবুজ্জামান মামলাটির তদন্তভার গ্রহণ করেন।

পিবিআই প্রধান অ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সার্বিক তত্ত্বাবধানে, মোঃ মিরাজ হোসেন, ডিআইজি, পশ্চিমাঞ্চল, পিবিআই হোডকোয়াটার্স, ঢাকা এবং অ্যাডিশনাল ডিআইজি ওয়ালিদ হোসেন এর দিকনির্দেশনায় এবং পিবিআই কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ শাহাদাত হোসেন, পিপিএম, এর সার্বিক সহযোগিতায় মামলাটি তদন্তকারী কর্মকর্তা এস.আই (নিঃ) মোঃ আফতাবুজ্জামান এর নেতৃত্বে পিবিআই কিশোরগঞ্জ জেলার চৌকস তদন্ত টিম সহযোগিতায় তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে আসামী শাহীন মিয়া (২৩) কে কিশোরগঞ্জ সদর থানাধীন রথখোলা বাজার এলাকা থেকে গতকাল  ৩০ জুলাই,  বেলা অনুমান ২ টা ৩০ মিনিটের সময়  গ্রেফতার করেন ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার গ্রেফতারকৃত আসামী শাহীন মিয়া হত্যাকান্ডের সাথে জড়িত থাকার বিষটি স্বীকার করে। তাকে জিন্নাত আরা আক্তার,  সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কিশোরগঞ্জ এর নিকট হাজির করা হলে সে নিজকে জড়িয়ে আরো ৩০ জনের নাম উল্লেখ্য করে সোমবার  ৩১ জুলাই,  ডিসিস্ট নজরুল ইসলাম কে হত্যা করেছে বলে  ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *