পৃথিবীকে বাসযোগ্য রাখতে বৃক্ষরোপণের বিকল্প নেই ——- ডিএমপি কমিশনার

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  :  ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি’র  কমিশনার  খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম বলেছেন, ঢাকা শহরে যেদিকে চোখ যায় শুধু বিল্ডিং আর বিল্ডিং। পৃথিবীকে বাসযোগ্য রাখতে হলে বৃক্ষরোপণের বিকল্প নেই।


বিজ্ঞাপন

গতকাল সোমবার সকালে বসিলা পশ্চিমাঞ্চল আঞ্চলিক পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৩ উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি। এসময় তিনি সেখানে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করেন।


বিজ্ঞাপন

‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ প্রধানমন্ত্রীর এই প্রত্যয়কে সামনে রেখে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৩ এর উদ্বোধন করেন তিনি। পর্যায়ক্রমে ডিএমপির প্রত্যেকটি পুলিশ লাইন্স ও অফিস কম্পাউন্ডে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, জুলাই মাস প্রচন্ড খরার মাস। ইউরোপ, আমেরিকাসহ পুরো বিশ্ব দাবানলে পুড়ছে। এর মূল কারণ হলো পরিবেশের বিপর্যয় তথা গাছপালা কাটা ও খাল, বিল, নদী-নালা শুকিয়ে যাওয়া।

তিনি বলেন, আমাদের পৃথিবীকে রক্ষা করতে হলে বৃক্ষ রোপণের পাশাপাশি নদী-নালা, খাল-বিল সব কিছুই রক্ষা করতে হবে। শুধু পুলিশ লাইন্সে নয়, যেখানে একটু জায়গা থাকবে সেখানে যেন প্রত্যেকে গাছ লাগায়। শুধু বাংলাদেশ নয় পুরো পৃথিবীর বিপর্যয় ঠেকাতে গাছের কোন বিকল্প নেই।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহাঃ আশরাফুজ্জামান বিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার) সহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ প্রত্যেকে একটি করে ফলদ বৃক্ষের চারা রোপণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *