গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকে ডুবে দুই ছাত্রীর মৃত্যু

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিবিধ

 

মো: সাইফুর রশিদ চৌধুরী : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)’র পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তাসপিয়া জাহান রিতু (২০) ও অনন্যা হিয়া (২০) নামের দুই শিক্ষার্থী লেকের পানিতে ডুবে মৃত্যু হয়েছে।মঙ্গলবার (১ আগস্ট) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের লেকে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে।


বিজ্ঞাপন

ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সূত্রে জানা গেছে, সাঁতার না জানা শিক্ষার্থী হিয়াকে লেকে ডুবতে দেখে রিতু নামের শিক্ষার্থী বাঁচাতে এগিয়ে আসেন। একপর্যায়ে দুইজন ডুবে যান এবং প্রায় ২০-২৫ মিনিট ডুবন্ত অবস্থায় থাকার পর অন্য শিক্ষার্থীরা লেকে নেমে তাদের খুঁজে পান। পরে উদ্ধার করে পালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায় সহপাঠীরা।

গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক কাজী ইসমাইল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান ওই দুই শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান বলেন, দুপুর সাড়ে বারোটার দিকে ঝুম বৃষ্টি হচ্ছিল ওই সময় পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থী লেক পাড় দিয়ে বৃষ্টিতে ভিজছিলো। বৃষ্টিতে ভেজার পর তারা বিশ্ববিদ্যালয় লেকে পড়ে নিখোঁজ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা না দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে লেকে দেখতে পেয়ে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ টাকা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক ড. ইসমাইল হোসেন তাদের দুজনকে মৃত ঘোষণা করে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রিতুর বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাট ও হিয়ার খুলনার বয়রায়। তারা দুজনে বিশ্ববিদ্যালয়ের সামনে গোবরা চৌধুরী পাড়া এলাকায় মেসে থাকতেন। দুই শিক্ষার্থীর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *