বিএসটিআই এর বরিশাল বিভাগীয় অফিস কর্তৃক মোবাইল কোর্ট ও সার্ভিল্যান্স অভিযান পরিচালনা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

 

নিজস্ব প্রতিনিধি ঃ   পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণে গতকাল  বৃহস্পতিবার ৩ আগস্ট  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর বরিশাল বিভাগীয় অফিস  কর্তৃক বরিশাল   মহানগরীর বিভিন্ন এলাকায়  মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স নিউ পিকনিক ফুড, বিসিক,কাউনিয়া,বরিশাল এর পাউরুটি পণ্যের মোড়কে মিথ্যা তথ্য প্রদান করার অভিযোগে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর আইন-২০১৮ এর ৩০ ধারা অনুযায়ী ১৫,০০০ টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট  কামরুন্নাহার তামান্না, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট,জেলা প্রশাসন, বরিশাল এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর বরিশাল বিভাগীয় অফিসের কর্মকর্তা মো: ইয়াসির আরাফাত, ফিল্ড অফিসার (সিএম), মোঃ মাকসুদুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন। উক্ত মোবাইল কোর্টে উপস্থিত থেকে সহযোগিতা করেন মোঃ জাকির হোসেন মিয়া,উপপরিচালক(মেট) ও অফিস প্রধান, মোঃ কামরুজ্জামান,সরকারী পরিচালক (মেট),জিয়াউল হক,সহকারী পরিচালক (সিএম)।

একই দিনে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  বরিশাল বিভাগীয় অফিস কর্তৃক  বরিশাল  মহানগরীতে  সার্ভিলেন্স অভিযান পরিচালনা করে। উক্ত সার্ভিলেন্স অভিযান পরিচালনা কালে, মেসার্স যায়েদ মেলামাইন ,বিসিক,বরিশাল এর মেলামাইন পণ্যের সিএম সনদ এবং ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়। মেসার্স লিজা বেকারী,বিসিক,বরিশাল এর কেক, বিস্কুট পণ্যের সিএম ও মোড়কজাত সনদ এবং ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়।

৩।মেসার্স আল আমিন বেকারী,বিসিক,বরিশাল এর ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহনের পরামর্শ প্রদান করা হয়।

উক্ত সার্ভিলেন্স অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  ( বিএসটিআই) এর বরিশাল বিভাগীয় অফিসের  কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, সহকারী পরিচালক (মেট্রোলজি), জিয়াউল হক, সহকারী পরিচালক (সিএম) মোঃ ইয়াছির আরাফাত, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ মাকসুদুর রহমান, পরিদর্শক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *