বাংলাদেশ বিমান বাহিনী ও প্যাসিফিক এয়ারফোর্স (PACAF) এর মধ্যে `এয়ারম্যান টু এয়ারম্যান টক-২০২৩’ অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত আন্তর্জাতিক জাতীয় বিশেষ প্রতিবেদন রাজনীতি

নিজস্ব প্রতিবেদক ঃ   বাংলাদেশ ও প্যাসিফিক এয়ারফোর্স (PACAF) এর মধ্যকার দ্বিপাক্ষিক সহযোগিতামূলক কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ বিমান বাহিনীর বিমান সদর দপ্তরে `এয়ারম্যান টু এয়ারম্যান টক-২০২৩’ এর আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

উভয় দেশের বিমান বাহিনীর মধ্যে পারস্পরিক জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন করার লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী এবং প্যাসিফিক বিমান বাহিনীর মধ্যে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী এবং প্যাসিফিক বিমান বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাগণ সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

উক্ত দ্বিপাক্ষিক সভায় বাংলাদেশ বিমান বাহিনীর পক্ষে নেতৃত্ব দেন এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খান, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি, সহকারি বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এবং প্যাসিফিক বিমান বাহিনীর পক্ষে নেতৃত্ব দেন মেজর জেনারেল এরিক সি. নোভাক, মোবিলাইজেশন এসিস্ট্যান্ট টু দ্যা কমান্ডার, প্যাসিফিক এয়ার ফোর্স, যুক্তরাষ্ট্র।

উক্ত সভার শুরুতে এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খান, সহকারি বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা), পরম শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে; যাঁর অবদানে আমরা পেয়েছি স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ। এছাড়াও, তিনি ১৫ই আগস্ট এ শাহাদাত বরণকারী সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এখানে উল্লেখ্য, বিমান সদর দপ্তরে আগমনের পর প্যাসিফিক বিমান বাহিনীর প্রতিনিধি দলনেতা মেজর জেনারেল এরিক সি. নোভাক, সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক, বিবিপি, বিএসপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এই দ্বিপাক্ষিক সভায় বাংলাদেশ বিমান বাহিনী এবং প্যাসিফিক বিমান বাহিনীর মধ্যে আন্তঃসক্ষমতা বৃদ্ধি, প্রশিক্ষণ বিনিময়সহ দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করা হয়।

সফরকারী দল তাদের অবস্থানকালীন সময়ে সভায় অংশগ্রহণ ছাড়াও বঙ্গবন্ধু সামরিক জাদুঘর এবং মুক্তিযুদ্ধ জাদুঘর পরিদর্শন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *