গোবিন্দগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর অতর্কিত হামলা,আহত ৫ ; বিএমএসএস’র নিন্দা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

 

নিজস্ব প্রতিনিধি  :  গাইবান্ধার গোবিন্দগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে অতর্কিত হামলায় ৫ সাংবাদিক আহত হয়েছে, ঘটনার প্রতিবাদ জানিয়েছে নির্যাতিত সাংবাদিকদের একমাত্র কন্ঠস্বর বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার, ৩ আগস্ট দুপুরে উপজেলার শোলাগাড়ী ইদগাঁহ মাঠ আলিম মাদ্রাসায় এই ঘটনা ঘটে। পরে আহত ৫ সাংবাদিকদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে এবং একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

আহতরা হলেন – মশিউর রহমান বাবু (মাইটিভি),
শাহিন আলম (সকলের সময়) ফরহাদ হোসেন ফিটুল (নবরাজ), জোদাইদুর রহমান সাগর (আজকের জনগণ) ও আবু তারেক (সময়ের কন্ঠ)।

আহত সাংবাদিক শাহিন আলম জানান, উপজেলার শিবপুর ইউনিয়নের শোলাগাড়ী ইদগাঁহ মাঠ আলিম মাদ্রাসার নৈশ্য প্রহরী রিপন প্রায় ৩ মাস ধরে কারাবন্দী থেকেও বেতন পাচ্ছেন। এই অভিযোগের প্রেক্ষিতে উক্ত মাদ্রাসায় তথ্য সংগ্রহে যাওয়া হয়। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিনহাজ উদ্দিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি ক্ষুব্ধ হয়ে উঠেন। এক পর্যায়ে তার নেতৃত্বে কারাবন্দী নৈশ প্রহরী রিপনের বাবাসহ অন্যান্য শিক্ষকরা আমাদেরকে এলোপাথাড়ি মারধর করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডাঃ হেদায়েতুল ইসলাম জানান, আহত সাংবাদিকদের মধ্যে আবু তারেককে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার এস, আই, প্রলয় কুমার বর্মা জানান, ঘটনাস্থলে থেকে আহত সাংবাদিকদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। এসময় অভিযুক্তদের পাওয়া যায়নি।

এবিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে মাদ্রাসার অধ্যক্ষ মিনহাজ উদ্দিনের ব্যবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়। গোবিন্দগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ্ বলেন, এবিষয়ে অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদিকদের উপর ন্যাক্কারজনক এ হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব সুমন সরদার সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উক্ত ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি অবলম্বে দোষীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি করেন অন্যথায় কঠোর কর্মসূচি পালন করতে বাধ্য হবে বলে জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *