ডিএনসিসি’র মশক নিধন অভিযান: এডিসের লার্ভা পাওয়ায় ৪ মামলায় লক্ষাধিক টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  শনিবার ৫ আগস্ট ঢাকা উত্তর সিটি কর্পোরেশন  ডিএনসিসির বিশেষ মশক নিধন অভিযানে চারটি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৪ মামলায় মোট ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


বিজ্ঞাপন

অঞ্চল-৫ এর আওতাধীন মোহাম্মদপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাসির উদ্দিন মাহমুদ এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে বিশেষ মশক নিধন অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে চারটি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ০৪ মামলায় ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে জনগণকে সচেতন করা হয় ও সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

অঞ্চল-৩ এর আওতাধীন তেজগাঁও শিল্প এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জুলকার নায়ন অভিযান পরিচালনা করেন।

অভিযান পরিচালনা কালে বাসা বাড়ী, বাণিজ্যিক ভবন ও নির্মানাধীন ভবনে, ফাঁকা প্লট পরিদর্শন করা হয়। লার্ভা জন্মাতে পারে এমন পরিবেশ থাকায় কয়েকটি ভবন মালিককে সতর্ক করা হয়।

এছাড়াও ডিএনসিসি’র সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন। লার্ভার উৎসস্থল ধ্বংসে ব্যবস্থা গ্রহণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *